Chotpota 3.0 : অ্যাক্রোপলিস স্ট্রিট ফুড ফেস্টিভ্যাল “চটপটা”-র তৃতীয় সংস্করণের সময়সীমা ১২ ডিসেম্বর পর্যন্ত বাড়ল

খাদ্য রসিকদের দাবিতে সংস্থা এটি ১০ ​​থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে।

ভারতের অন্যতম প্রিমিয়াম মল অ্যাক্রোপলিসের জনপ্রিয় স্ট্রিট ফুড ফেস্টিভ্যালের সময়সীমা ফের বাড়ল। আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত চলবে এই ফেস্টিভ্যাল।
এটির নামকরণ করা হয়েছে chotpota ৩.০ । এটি চটপটারর তৃতীয় সংস্করণ শুরু হয়েছিল ৩ ডিসেম্বর। চলে ৫ ডিসেম্বর পর্যন্ত। এখন খাদ্য রসিকদের দাবিতে সংস্থা এটি ১০ ​​থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে।

খাদ্য রসিক বাঙালি, জনপ্রিয় ইউটিউব কন্টেন্ট ক্রিয়েটর হল চটপটা ৩.০ এর সোশ্যাল মিডিয়া পার্টনার। এটি ফুডি বাঙ্গালির প্রতিষ্ঠাতা কমলিকা দে-এর মালিকানাধীন। যিনি নিজে জিভে জল আনা সুস্বাদু পদ রান্না করেন। জ্বর এবং রেডিও ওয়ান Chatpota 3.0 এর রেডিও পার্টনার।
• “ওয়াও মোমো” “গো লেবানিজ”, “সেনগুপ্তস”, “দ্য গ্যালি”, “থ্রি ইডিয়টস”, “পৌষ পার্বন”, “আশা চ্যাট সেন্টার”, রূপকথা, রায় প্যান প্যালেস, তুর্কিসিয়ানো এবং নলিন চন্দ্রের মতো সংস্থা তাদের খাদ্য সম্ভার নিয়ে এখানে উপস্থিত। তাদের জিভে জল আনা খাবারগুলি সেই সব খাদ্য রসিকতা মন কেড়ে নিয়েছে, যারা রাস্তার খাবারের স্বাদ তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেন।

আরও পড়ুন-  খেলা হবে: রাত পোহালেই শুরু হচ্ছে অভিষেকের এমপি কাপ ফুটবল, লড়াইয়ে বাবুল বনাম মনোজ

বাংলা সিরিয়াল জনপ্রিয় অভিনেত্রী তিথি বসু এবং উপস্থিত হয়েছেন এবং অ্যাক্রোপলিস মলের জিএম কে বিজয়নের সাথে গত ৩ ডিসেম্বর এই উৎসবের উদ্বোধন করেন। আগামী ১২ তারিখ পর্যন্ত দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত নানান স্বাদের খাবার উপভোগ করার সুযোগ থাকছে।

কী নেই এখানে? ইতালীয় আইটেম থেকে শুরু করে লেবানিজ এবং মহাদেশীয় , এমনকি আমাদের নিজস্ব ভারতীয় খাবারের আইটেমগুলি আপনাকে চমকে দেবে। লেবাননের মেনু যেমন লেবানন বারবিকিউ চিকেন, হুমুস নাশিব এবং পিটা ব্রেড লেবানন, খাতি কাবাব র‍্যাপ, গো লেবানিজ প্রভৃতি লেবানিজ খাবারের প্রতি আপনাকে আগ্রহী করে তুলবে। আফগানী খাবার যারা পছন্দ করেন তারা আহানি ট্যাংরি, চিকেন পাহানরি কাবাব এবং মিক্স নুডলস ফ্রো ৩ উপভোগ করতে পারবেন।

ঐতিহ্যবাহী দেশীয় পদের মধ্যে পাবেন ভেটকি কাবাব ফ্রাই, পৌষ পার্বণ থেকে চিকেন কবিরাজি এবং সেনগুপ্ত- লুচি আলুর দম এবং টিক্কা ফ্রাই প্রভৃতি।

যে কেউ আশা চ্যাট সেন্টারের দহি পুচকা এবং পাপড়ি চাট এবং দ্য গ্যালি থেকে চিকেন ফুচকা এবং ভেটকি প্যাটিস দিয়ে তাদের স্বাদ মেটাতে পারবেন। এছাড়াও অতিথিরা তুর্কিসিয়ানোর তুর্কি আইসক্রিম দিয়ে তাদের তৃষ্ণা মেটাতে পারেন এবং আলফানসো আম সন্দেশ, নলিন চন্দ্রের বাটারস্কচ সন্দেশ এবং নারকেল বা রুপকাতাহ থেকে খীর পতিসপ্তা পিঠে এবং আমের পিঠে সহ বিভিন্ন ধরণের ডেজার্ট দিয়ে মিষ্টি খাওয়ার স্বাদ উপভোগ করতে পারেন। ভোজনরসিক যারা পান চিবিয়ে খেতে পছন্দ করেন, তারা রয় প্যান থেকে আম পানের স্বাদ নিতে পারেন।

অ্যাক্রোপলিসের জিএম কে বিজয়ন বলেছেন, “আমরা ভোজনরসিকদের চাহিদা মেনে স্ট্রিট ফুড ফেস্টিভ্যালের সময়সীমা বাড়িয়েছি। অ্যাক্রোপলিসে আমরা বিভিন্ন ধরনের উৎসবের আয়োজন এর আগেও করেছি। “চটপটা” নামের স্ট্রিট ফুড ফেস্টিভ্যাল গত ২ বছর ধরে দারুণ সফল হয়েছে। তাই আমরা কলকাতার ভোজনরসিকদের কথা মাথায় রেখে এই বার এই উৎসব চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমরা কোভিড ১৯ এর সমস্ত প্রোটোকল মেনে চলছি এবং প্রত্যেক কে মাস্ক পরতে এবং সুরক্ষা বিধি মেনে সতর্কতা অবলম্বন করার দিকে কড়া নজর দিচ্ছি।”

নিশ্চয়ই ভাবছেন কেন আসবেন
অ্যাক্রোপলিস মলে ?

অ্যাক্রোপলিস মল হল কলকাতার অত্যাধুনিক মলগুলির মধ্যে অন্যতম। যেখানে পোশাক, ইলেকট্রনিক্স, ভোগ্যপণ্য, ইলেকট্রনিক গেজেট, গহনা, লাগেজ, প্রসাধনী, মুদি জিনিসপত্র, খাদ্য সামগ্রী, সেলুনের ৬২টিরও বেশি নামী ব্র্যান্ড পাবেন হাতের মুঠোয়। এটিকে আছে চার স্ক্রিন মাল্টিপ্লেক্স, প্রশস্ত ফুড কোর্ট, ফাইন ডাইনিং রেস্তোরাঁ, পরিবার এবং শিশুদের বিনোদন জোন সহ পরিবারের জন্য দোকান এবং খাবার উপভোগ করার উপযুক্ত ব্যবস্থা।
ভারতের শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট গোষ্ঠী মার্লিন গ্রুপের এই অ্যাক্রোপলিস মলটি ২৫শে সেপ্টেম্বর, ২০১৫ তে উদ্বোধন হয়েছিল। এটি একটি আইকনিক স্থাপত্যের মাস্টারপিস যা একটি কাঁচের সম্মুখভাগে আচ্ছাদিত একটি মার্জিত উচ্চতা যা 4.50 লক্ষ বর্গফুট বিস্তৃত এলাকায় পাঁচ স্তরের পার্কিং সুবিধা সহ বিস্তৃত। মলটিতে প্রতি সপ্তাহে প্রায় ১,২০ লাখের বেশি দর্শক আসেন। এটির সূচনাকাল থেকে এটি একটি ক্লাচ অফ লরেল দিয়ে ভূষিত হয়েছে যা এর গুণমান এবং পরিষেবার সাক্ষ্য বহন করে। এর মুকুট আছে বিভিন্ন পুরষ্কারের পালক। যার মধ্যে রয়েছে “ইমেজেস দ্বারা ২০১৮ সালের সবচেয়ে প্রশংসিত শপিং সেন্টার (পূর্ব)”, “ইমেজ দ্বারা ২০১৮-১৯ সালের সেরা খুচরা প্রকল্প”, “আইজিবিসি দ্বারা সার্টিফাইড গ্রিন বিল্ডিং”, ৪-স্টার এনার্জি কনজারভেশন অ্যাওয়ার্ড ২০২০ এনকন”।
মলটি সিএনবিসি আওয়াজ রিয়েল এস্টেট অ্যাওয়ার্ডস-ইস্ট জোন, ২০১৯ দ্বারা পূর্ব অঞ্চলের সেরা খুচরা প্রকল্প হিসাবে স্বীকৃত। অ্যাক্রোপলিস মল হল কলকাতার প্রথম মল যেটি ভারতীয় স্থপতি সংস্থার পরামর্শের প্রতি প্রতিশ্রুতির সাথে সাথে রেসকিউ ইকুইপমেন্ট সহ একটি অত্যাধুনিক অগ্নিনির্বাপক কিয়স্ক স্থাপন করেছে৷ শ্রী জগমোহন, , আইপিএস, মহাপরিচালক, পশ্চিমবঙ্গ ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসেস, পশ্চিমবঙ্গ সরকার, মার্লিন গ্রুপের চেয়ারম্যান সুশীল মোহতার উপস্থিতিতে এটির উদ্বোধন করেন। কিয়স্কটি পার্শ্ববর্তী এলাকায়ও সাহায্য করবে।

এই মলটি গত পাঁচ বছরে বেশ কিছু আকর্ষণীয় ইভেন্ট, ফ্যাশন শো, সাংস্কৃতিক উৎসব এবং জনপ্রিয় চলচ্চিত্র লঞ্চ করেছে।

মলটি একজন দায়িত্বশীল কর্পোরেট নাগরিক হিসেবেও কমিউনিটিতে অবদান রেখেছে। এটি রুবি হাসপাতালের আশেপাশে বসবাসকারী গরীব শিশু এবং বৃদ্ধদের জন্য পুরানো কাপড় সংগ্রহ করার একটি উদ্যোগ নিয়েছে এবং তাদের জন্য কলকাতা সোসাইটি ফর কালচারাল হেরিটেজকে পোশাক উপহার দিয়েছে। মলটি অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া অংশের প্রতিনিধিত্বকারী স্বনির্ভর গোষ্ঠীর নারীদের হাতে তৈরি পরিবেশ বান্ধব রাখি প্রদর্শন ও বিক্রি করার জন্য জায়গা বরাদ্দ করেছে।

 

Previous articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ
Next articleত্রিপুরায় জোরদার আন্দোলন তৃণমূলের, ৫ জানুয়ারি রাজভবন অভিযানের ডাক