CSA: ভারতের বিরুদ্ধে নামার আগে বড় ধাক্কা প্রোটিয়া শিবিরে, চোটের কারণে ছিটকে গেলেন আনরিখ নর্টজে

চোটের কারণে তিন ম‍্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন আনরিখ নর্টজে। মঙ্গলবার এমনটাই জানান হল ক্রিকেট দক্ষিণ আফ্রিকার তরফ থেকে।

২৬ তারিখ থেকে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট (India-South Africa Test) সিরিজ। তার আগে বড় ধাক্কা প্রোটিয়া শিবিরে। চোটের কারণে তিন ম‍্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন আনরিখ নর্টজে (anrich nortje)। মঙ্গলবার এমনটাই জানান হল ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (CSA) তরফ থেকে।

জানা গিয়েছে, পুরোনো চোটের ব‍্যাথা বেড়েছে নর্টজের, আর এর কারণে পর্যাপ্ত বোলিং করতে পারছেন না এই পেসার। এদিন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার মেডিক্যাল অফিসার বলেন,” পশ্চাৎদেশে পুরোনো চোটটি আবার চাগাড় দিয়েছে নর্টজের, আর এর জেরে পূর্ণ ফিটনেস পাওয়ার জন্য পর্যাপ্ত বোলিং করতে পারছেন না নর্টজে।

তিনটি টেস্টের পাশাপাশি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি একদিনের ম‍্যাচও খেলবে ভারতীয় দল। জানা গিয়েছে, একদিনের সিরিজের জন্য ফিট হওয়ার চেষ্টা চালাচ্ছেন নর্টজে। তবে টেস্টে নর্টজের অনুপস্থিতি নিঃসন্দেহে বড় ধাক্কা প্রোটিয়াদের জন্য। চলতি বছরে টেস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ উইকেট নিয়েছেন নর্টজে, পাঁচ ম্যাচে ২৫ উইকেট নিয়েছেন তিনি।

২৬ ডিসেম্বর প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম টেস্ট ম‍্যাচ খেলতে নামবে বিরাট অ্যান্ড কোং। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রয়েছে ভারতের পূর্ণাঙ্গ তিনটি টেস্ট এবং তিনটি একদিনের সিরিজ। আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে ‘বক্সিং ডে’-তে শুরু সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট জোহানেসবার্গে এবং তৃতীয় টেস্ট কেপটাউনে আয়োজন করা হবে। টেস্ট সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত।

আরও পড়ুন:R Ashwin: ‘দলে সুযোগ না পাওয়ায় ২০১৮ সালে অবসরের পরিকল্পনা করেছিলেন’: অশ্বিন

Previous articleKMC Election: আসন ২ হলেও ভোট শতাংশে বিজেপিকে টক্কর দিয়ে দ্বিতীয় স্থানে উঠে এল বাম
Next articleGoa TMC: গোয়া কংগ্রেসে ফের ভাঙন, কলকাতায় এসে তৃণমূলে যোগ দিলেন লরেনকো