India Team: দিনের শেষে ১৪৬ রানে এগিয়ে ভারতীয় দল, ২০০ টেস্ট উইকেটের মালিক হলেন শামি

প্রোটিয়াদের বিরুদ্ধে পাঁচ উইকেট নিলেন মহম্মদ শামি। সেই সঙ্গে দুশো টেস্ট উইকেটের মালিকও হলেন বাংলার এই পেসার। ৫৫তম টেস্টেই এই মাইলফলক ছুঁলেন শামি।

মহম্মদ শামির ( Mohammad Shami) দুরন্ত বোলিং-এর দাপটে ১৯৭ রানে গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকার( South Africa) প্রথম ইনিংস। তৃতীয় দিনের শেষে ১৪৬ রানে এগিয়ে ভারতীয় দল ( India Team)। পাঁচ উইকেট নিলেন মহম্মদ শামি। সেই সঙ্গে দুশো টেস্ট উইকেটের মালিকও হলেন বাংলার এই পেসার। ৫৫তম টেস্টেই এই মাইলফলক ছুঁলেন শামি।

বৃষ্টির জন‍্য দ্বিতীয় দিন ভারত-দক্ষিণ আফ্রিকা ম‍্যাচ ভেস্তে যাওয়ার পর মঙ্গলবার তৃতীয় দিনে খেলতে নামে দু’দল। প্রথম ইনিংসে ৩২৭ রান তোলে ভারতীয় দল। ১২৩ রানে আউট হন কে এল রাহুল। ৪৮ রান করেন অজিঙ্কে রাহানে। ঋষভ পন্থ করেন ৮ রান। প্রোটিয়াদের হয়ে ৬ উইকেট নেন নুঙ্গি এনগিডি। ৩ উইকেট নেন রাবাডা। ১ উইকেট নেন মার্কো জনসেন।

ভারতের করা ৩২৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৯৭ রানে গুটিয়ে যায় প্রোটিয়াদের প্রথম ইনিংস। সৌজন্যে মহম্মদ শামির দুরন্ত বোলিং। ব‍্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় দক্ষিণ আফ্রিকা। প্রথম ওভারেই যশপ্রীত বুমরাহের বলে অধিনায়ক ডিন এলগারের উইকেট হারায় প্রোটিয়ারা। দক্ষিণ আফ্রিকার হয়ে লড়াই চালান বাভুমা এবং কুইন্টন ডি’কক। ৫২ রান করেন বাভুমা। ৩৪ রান করেন ডি’কক। ভারতের হয়ে দুরন্ত বোলিং করেন মহম্মদ শামি। ৫ উইকেট নেন তিনি। আর সেই সঙ্গে দুশো টেস্ট উইকেটের মালিকও হলেন বাংলার এই পেসার। ভারতীয় পেসারদের মধ্যে সব চেয়ে কম ম্যাচ খেলে এই মাইলফলক ছোঁয়ার তালিকায় তিন নম্বরে রয়েছেন শামি। কপিল দেব নিয়েছিলেন ৫০টি টেস্টে, জাভাগল শ্রীনাথ নিয়েছিলেন ৫৪টি টেস্টে। তাঁদের পরেই রয়েছেন শামি। ১১তম ভারতীয় বোলার হিসাবে ২০০ উইকেট নিলেন তিনি। শামি পঞ্চম ভারতীয় পেসার যিনি টেস্টে দুশো উইকেট নিলেন। দুটি করে উইকেট নেন যশপ্রীত বুমরাহ এবং শার্দুল ঠাকুর। এদিন মাত্র ৫.৫ ওভার বল করেই গোড়ালির চোটের কারণে মাঠের বাইরে চলে যেতে হয় যশপ্রীত বুমরাহকে। দিনের শেষ দিকে ফের বল করতে এলেও নিজের সেরা পারফরম্যান্স দিতে পারেননি তিনি। একটি উইকেট নেন মহম্মদ সিরাজ। শেষ পযর্ন্ত প্রোটিয়াদের ইনিংস শেষ হয় ১৯৭ রানে। ১৩০ রানের লিড পায় ভারত। জবাবে ব্যাট করতে নেমে ভারতের রান ১ উইকেটে ১৬। ৪ রান করে আউট হন মায়াঙ্ক আগরওয়াল। তৃতীয় দিনের শেষে ভারত এগিয়ে ১৪৬ রানে। ভারতের হয়ে ক্রিজে রয়েছেন কে এল রাহুল এবং শার্দুল ঠাকুর।

আরও পড়ুন:ফোন করে সৌরভে খোঁজ নিলেন মুখ‍্যমন্ত্রী, মেসেজ করলেন বিগ বি

Previous articleCar Caught Fire: চলন্ত গাড়িতে আগুন! অল্পের জন্য প্রাণরক্ষা যাত্রীদের
Next articleফিরে দেখা ২০২১: কৃষকের জয় থেকে পেগাসাস নজরদারি, দেশজুড়ে সাড়া ফেলে দেওয়া ঘটনাবলী