৩৬ ঘন্টারও কম সময়ে ১৫ হাজার রেজিস্ট্রেশন, গোয়ায় বিপুল সাড়া পেল তৃণমূলের ‘যুবশক্তি’

গৃহবধূদের জন্য ‘গৃহলক্ষ্মী’ পাশাপাশি এবার গোয়ার(Goa) যুব সম্প্রদায়ের জন্য সম্প্রতি যুবশক্তি প্রকল্পের ঘোষণা করেছে তৃণমূল(TMC)। যার মাধ্যমে পড়াশুনো ও ব্যবসায় জন্য ২০ লক্ষ টাকা পর্যন্ত নেওয়া যাবে ঋণ। তৃণমূলের অভিনব এই প্রকল্প ব্যাপক সাড়া পেল গোয়ার মাটিতে। মাত্র ৩৬ ঘণ্টার কম সময়ে ১৫ হাজারের বেশি যুবক-যুবতী ‘যুবশক্তি'(Yuva Shakti) কার্ডের জন্য নাম রেজিস্টার করেছেন ওয়েবসাইটে গিয়ে। এই রিপোর্ট সম্প্রতি প্রকাশ করা হয়েছে গোয়া তৃণমূলের তরফ থেকে।

গোয়াবাসীর মধ্যে যুবশক্তি প্রকল্প যে ব্যাপকভাবে সাড়া ফেলেছে তা কার্যত স্পষ্ট। সময় যত পেরোচ্ছে প্রচুর মানুষ নাম নথিভুক্ত করছেন এই প্রকল্পের সুবিধা নিতে। মানুষের এমন ব্যাপক সাড়া পাওয়ায় উজ্জীবিত গোয়া তৃণমূলের তরফে এক টুইটে লেখা হয়েছে, “গোয়ার ক্ষমতায়নের লক্ষ্যে গোয়ার যুব সম্প্রদায় এই পদক্ষেপকে স্বীকৃতি দিচ্ছে এবং দ্রুতগতিতে গোটা রাজ্যে ছড়িয়ে পড়ছে যুবশক্তি। গোয়ার মানুষ এক নতুন ভোরের স্বপ্ন নিয়ে এগিয়ে আসছেন।”

আরও পড়ুন:এয়ার ইন্ডিয়া বিক্রিতে ব্যাপক দুর্নীতি, মোদি সরকারের ঘাম ছুটিয়ে আদালতে বিজেপি সাংসদ

উল্লেখ্য, রবিবার পানাজিতে(Panaji) সাংবাদিক বৈঠক করে অভিনব এই প্রকল্পের ঘোষণা করা হয়েছিল ঘাসফুল শিবিরের তরফে। জানানো হয়েছিল এই রাজ্যে তৃণমূল ক্ষমতায় এলেই চালু করা হবে এই প্রকল্প। সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন গোয়ার প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুদিন দাভালিকার, তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র সাকেত গোখেল(Saket Gokhle) সহ অন্যান্য নেতৃত্বরা। সাংবাদিক বৈঠক থেকে সুদিন দাভালিকার বলেন, “গোয়ায় এমজিপি-র সঙ্গে জোট হয়েছে তৃণমূলের। এই জোট আগামী দিনে গোয়ায় নতুন ভোর আনবে। রাজ্যে সুশাসন ফিরিয়ে আনব আমরা। নতুন সরকার ক্ষমতায় এলে যুব সম্প্রদায়ের জন্য চালু করা হবে যুবশক্তি কার্ড। যুবকদের আর্থিক সাহায্য করতেই এই প্রকল্পের পরিকল্পনা। এর মাধ্যমে ১৮ থেকে ৪৫ বছর বয়সীরা কোনরকম বন্ধক ছাড়া ঋণ পাবেন। প্রকল্প চালু করতে আর্থিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলোচনা করা হবে। গ্যারান্টার থাকবে সরকার। নতুন এই প্রকল্পে গোয়ার যুবসমাজ নিজের পায়ে দাঁড়াতে পারবেন।”

Previous articleফের করোনা আক্রান্ত রাজ-শুভশ্রী, চলচ্চিত্র উৎসব মিস করবেন টলিউডের তারকা দম্পতি
Next articleভোর থেকে শিয়ালদার ২ শাখায় রেল অবরোধ, বিপর্যস্ত ট্রেন চলাচল