নেতাজি সংক্রান্ত একগুচ্ছ প্রশ্ন তুলে কেন্দ্রকে বিঁধল হিন্দু মহাসভা

নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকীতে রবিবার বিক্ষোভ কর্মসূচি পালন করল অখিল ভারত হিন্দু মহাসভা।এলগিন রোডে নেতাজি ভবনের সামনে এদিন বিক্ষোভ দেখান তারা।হিন্দু মহাসভার কার্যকরী সভাপতি চন্দ্রচূড় গোস্বামীর নেতৃত্বে এই বিক্ষোভ দেখানো হয়।নেতাজিকে নিয়ে কেন্দ্রীয় সরকারের অবস্থানের তীব্র সমালোচনা করে এদিন একগুচ্ছ দাবি সনদ পেশ করেন তারা।
তাদের দাবি, ১৯৪৫ সালের ২৫ সেপ্টেম্বরের ব্যারাকপুর সাহেব বাগান হত্যা কাণ্ডের ঐতিহাসিক তদন্ত করে ওই দিনটিকে পূর্ণ মর্যাদা দিতে হবে । আজাদহিন্দ শহীদদের স্মৃতিতে সাহেব বাগানে আন্তর্জাতিক মানের স্মৃতি সৌধ নির্মাণ করতে হবে।এমনকি, সাহেব বাগানের নাম পরিবর্তন করে ‘ শহীদ তীর্থ ‘ করতে হবে। বারাসত – ব্যারাকপুর রোডকে ‘ আজাদ হিন্দ শহীদ স্মৃতি সরণি ‘ করতে হবে।
এরই পাশাপাশি, নীলগঞ্জ সেতুকে ‘ আজাদহিন্দ শহীদ সেতু ‘ নামকরণের দাবি জানান তারা। নীলগঞ্জ কে ঐতিহাসিক পীঠস্থান রূপে চিহ্নিত করার পাশাপাশি, অবিলম্বে নেতাজি সুভাষ চন্দ্র বসুর অন্তর্ধান রহস্যের সমাধান করতে হবে। ২১ শে অক্টোবর দিনটিকে আজাদহিন্দ সরকারের প্রতিষ্ঠা দিবস রূপে জাতীয় স্বীকৃতি দেওয়ার দাবি জানান তারা।
সাধারণতন্ত্র দিবসে বাংলার ‘নেতাজি ট্যাবলো’ কেন মোদি সরকার বাতিল করলো, এদিন সরাসরি প্রশ্ন তুললেন অখিল ভারত হিন্দু মহাসভার রাজ্য সম্পাদক চন্দ্রচূড় গোস্বামী।তার প্রশ্ন, কেন নেতাজির অন্তর্ধান রহস্য প্রকাশ করা হচ্ছে না ? কেন এই বিশেষ দিনেই নেতাজি কে মনে করা হয় এবং পরে ভুলে যায় সরকার ? কেন নেতাজিকে নিয়ে রাজনীতি ? এমনই একগুচ্ছ প্রশ্নের সামনে কেন্দ্রীয় সরকার কে বিঁধল তারা।

Previous articleজয়প্রকাশ-রীতেশকে শোকজ, বিস্ফোরক শান্তনু বললেন, সব বিক্ষুব্ধদের সঙ্গে বৈঠক করব
Next article“হাতেই পেলাম না চিঠি, শোকজের গল্প জেনে গেল মিডিয়া”! রাজ্য নেতৃত্বকে তোপ জয়প্রকাশের