Weather Forecast: ফের জমিয়ে ব্যাটিং করবে শীত, একধাক্কায় ২-৩ ডিগ্রি পারদ পতনের পূর্বাভাস

ফের জাঁকিয়ে পড়তে চলেছে শীত। আগামী ৭২ ঘণ্টার মধ্যে রাজ্যে পারদ পতনের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এই তিন দিনে উত্তর এবং দক্ষিণবঙ্গে একধাক্কায় ৩-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত পারদ পতন হতে পারে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস। সেইসঙ্গে রাজ্যের কিছু জেলায় কুয়াশার প্রাদুর্ভাব দেখা দিতে পারে।

আরও পড়ুন:Shantanu Thakur: অধিকার রক্ষায় মতুয়াদের একজোট হওয়ার আহ্বান শান্তনুর

সম্প্রতি পশ্চিমী ঝঞ্ঝার জেরে বঙ্গে পারদ পতন স্তব্ধ ছিল। সেইসঙ্গে আকাশ মেঘলা হওয়ার পাশাপাশি কোথাও কোথাও হালকা বৃষ্টিও হতে দেখা গিয়েছে। তবে ঝঞ্ঝার প্রভাব কাটতেই ফের রাজ্যে ঢুকতে শুরু করেছে উত্তুরে হাওয়া।উত্তর- পশ্চিম ভারতের কনকনে বাতাস ঢুকলেই ফের রাজ্যে জাঁকিয়ে শীত পড়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।
যদিও এই দফাতেই রাজ্য থেকে শীত বিদায় নেবে কিনা , তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।শেষ ইনিংসে কেমন খেল দেখাবে শীত, তা নিয়েও কৌতুহল কিছু কম নয়। তবে জানুয়ারির শেষ সপ্তাহেই রাজ্যজুড়ে জমিয়ে ব্যাটিং করবে শীত, তা নিশ্চিত করেছে আবহাওয়া দফতর।

বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫.১ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যা ২ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যা ৩ ডিগ্রি বেশি। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি বেশি। দমদমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল আরও বেশি, ১৭.২ ডিগ্রি।

Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleমোদি জমানায় দুর্নীতির সূচকে বিশ্বসেরার পথে ভারত