Russia Ukraine War :নাগাড়ে গোলাবর্ষণ, পোল্যান্ডে সরানো হল ভারতীয় দূতাবাস

শনিবার জেরুজালেমে রুশ প্রেসিডেন্ট এর সঙ্গে বৈঠকে বসতে আগ্রহ প্রকাশ করেছেন জেলেনস্কি। তার আগেই ক্রমাগত আক্রমণ তীব্র করছে রাশিয়া।

কিছুতেই কমছেনা গোলা বর্ষণ, ইউক্রেনে (Ukraine) লাগাতার হামলা করে চলেছে রুশ বাহিনী। পোল্য়ান্ড(Poland) সীমান্তের কাছে ইউক্রেনের সেনাঘাঁটিতে হামলা। নিমেষে ভস্মীভূত ২৫টির বেশি অ্যাম্বুল্যান্স (Ambulance)। পরিস্থিতি ক্রমাগত ভয়ানক হয়ে উঠছে।এর মাঝেই ফের ইউক্রেনের (Ukraine) পাশে দাঁড়াল আমেরিকা(America)। জেলেনস্কিকে(Zelensky) ২০০ মিলিয়ন ডলার মূল্যের অস্ত্র সাহায্য বাইডেনের(Joe Baiden)। ইতিমধ্যেই ল্ভিভে সেনাঘাঁটিতে রাশিয়ার(Russia) দফায় দফায় হামলার জেরে ৯ জনের মৃত্যু হয়েছে, এখনও পর্যন্ত ৫৭ জন আহত হয়েছেন বলে দাবি ইউক্রেনের।পাশাপাশি ডনেৎস্ক এলাকায় শরণার্থীদের জন্য় যে ট্রেন (Train) রাখা হয়েছিল সেখানেও আঘাত হেনেছে পুতিন বাহিনী। বোমার আঘাতে এক ট্রেন কর্মীর মৃত্যু হয়েছে বলেই সংবাদসূত্রে প্রকাশ। ইউক্রেন দখলে আগ্রাসী রুশ প্রশাসন রেয়াত করছে না কাউকেই। বিভিন্ন বহুতলে বোমার আঘাত হানার পর এবার বিমান ঘাঁটিতেও হামলা। ইভানো – ফ্রাঙ্কিভস্ক এলাকায় বিমানঘাঁটিতে আক্রমণ করা হয়েছে। পরিস্থিতির দিকে প্রতি মুহূর্তে নজর রাখছেন সেখানকার মেয়র, বেগতিক দেখলে এলাকা ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে বাসিন্দাদের।

ইউক্রেন ফেরত পড়ুয়াদের এ দেশেই মেডিকেল পড়ার সুযোগ দেওয়ার দাবি

আন্তর্জাতিক বিশেষজ্ঞ মহলের পক্ষ থেকে মনে করা হচ্ছে হয়তো আগামি সপ্তাহান্তে পুতিন- জেলেনস্কি বৈঠকের যে সম্ভাবনা তৈরি হয়েছে তাতে কিছুটা হলেও সমস্যার সমাধানের আশা করা জেতে পারে। উল্লেখ্য শনিবার জেরুজালেমে রুশ প্রেসিডেন্ট এর সঙ্গে বৈঠকে বসতে আগ্রহ প্রকাশ করেছেন জেলেনস্কি। তার আগেই ক্রমাগত আক্রমণ তীব্র করছে রাশিয়া। ইউক্রেনের পশ্চিম প্রান্তে বিপুল সেনা বাহিনী নিয়ে আক্রমনের ঝাঁঝ বাড়িয়েই চলেছেন তাঁরা। ইন্টারন্যাশনাল পিসকিপিং অ্যান্ড সিকিউরিটি সেন্টারে পরপর ৮টি মিসাইল ছুড়েছে রাশিয়া। ঘটনার জেরে তীব্র সমালোচনা করেছেন ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রী। শেষ খবর পাওয়া অনুযায়ী ইউক্রেন থেকে পোল্যান্ডে সরিয়ে নিয়ে যাওয়া হল ভারতীয় দূতাবাস।

 

Previous articleLeopard: জঙ্গলে বন দফতরের পাতা ক্যামেরায় ধরা দিল চিতাবাঘ, পুরুলিয়ার কোটশিলায় চাঞ্চল্য
Next article“বাংলার জনগণের সেবা করার সুযোগ দিয়েছেন”, মমতাকে ধন্যবাদ বাবুলের