Corona update: করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ, ফের বাড়ল সংক্রমণ!

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাম্প্রতিক পরিসংখ্যান যথেষ্ট উদ্বেগজনক। বুধবার আবারও ঊর্ধ্বমুখী দেশের কোভিড (COVID-19) গ্রাফ।

কোভিড গ্রাফ (Covid)নিম্নমুখী ছিল বেশ কয়েকদিন। স্বস্তির নিঃশ্বাস ফেলছিল স্বাস্থ্য মন্ত্রক(Health Ministry)। কিন্তু সুখের দিন ফুরোল বুঝি এবার, আশঙ্কা চিকিৎসকদের। ফের বাড়ল সংক্রমণের হার। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাম্প্রতিক পরিসংখ্যান যথেষ্ট উদ্বেগজনক। বুধবার আবারও ঊর্ধ্বমুখী দেশের কোভিড (COVID-19) গ্রাফ। স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা (Corona) আক্রান্ত হয়েছেন ২৮৭৬। মঙ্গলবার ছিল ২৫০০ এর সামান্য বেশি। চিন্তা বাড়িয়েছে মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯৮ জনের।

করোনা (corona)আবার কি দাপট দেখাতে শুরু করেছে? চিনের পরিস্থিতি সামনে আসতেই এই প্রশ্ন ফিরছে সবার মুখে মুখে।  অবশ্য ভারতে সুস্থতার হার আগের থেকে অনেকটাই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ৩৮৮৪ জন।দেশে মোট সুস্থতার সংখ্যা ৪ কোটি ২৪ লক্ষ ৫০ হাজার ০৫৫।

এর মাঝেই কোভিডের বিরুদ্ধে লড়াই আরও শক্তিশালী করতে দেশে আজ থেকে শুরু হল ১২ থেকে ১৪ বছর বয়সি সদস্যদের টিকাকরণ। আপাতত ‘কোরবিভ্যাক্স’ টিকা পাবেন ছোটরা। সপ্তাহের গোড়াতেই কেন্দ্রের পক্ষ থেকে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয় যে বুধবার থেকে শুরু হবে ১২ থেকে ১৪ বছর বয়সিদের টিকাকরণ। সেইমতো এদিন থেকে তা শুরু হয়ে গেল। তবে এ রাজ্যে কতটা সম্ভব তা নিয়ে কিছুটা সংশয় রয়েছে স্বাস্থ্যভবনের। যদিও এদিন সকালে স্বাস্থ্য অধিকর্তারা জানান, পর্যাপ্ত ভ্যাকসিন এসে পৌঁছেছে। তা জেলায় জেলায় পাঠিয়েও দেওয়া হয়েছে।স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, আপাতত গোটা দেশে ৫ কোটি ডোজ কোরবিভ্যাক্স পাঠানো হয়েছে। এর মধ্যে পশ্চিমবঙ্গে পাঠানো হয়েছে প্রায় ৩১ লক্ষ ডোজ। যা দিয়ে শুধুমাত্র প্রথম ডোজ দেওয়া সম্ভব বলে স্বাস্থ্য ভবন সূত্রে খবর। তবে তা ঠিক কবে থেকে শুরু হবে তা এখনও স্পষ্ট নয়।

 

Previous articleউচ্চমাধ্যমিকের মাঝে উপনির্বাচন, পিছিয়ে দেওয়ার দাবিতে কমিশনে তৃণমূল
Next articlePurulia Councilor death Update:ঝালদায় কংগ্রেস কাউন্সিলর খুনে গ্রেফতার ১