Asia Cup: ফের ফিরছে এশিয়া কাপ, শ্রীলঙ্কায় বসবে এই প্রতিযোগিতার আসর

সূচি এখনও ঠিক না হলেও টি-২০ বিশ্বকাপের আগে এশিয়া কাপে মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে ভারত-পাকিস্তানের।

ফের ফিরছে এশিয়া কাপ (Asia Cup)। দু’বছর বন্ধ থাকার পর, ফের ফিরতে চলেছে এশিয়া কাপ। শ্রীলঙ্কায় (Srilanka) ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। তবে যোগ্যতা অর্জন পর্ব শুরু হবে ২০ আগস্ট থেকে। এবারের এশিয়া কাপ হবে টি-২০ ফরম্যাটে। শনিবার এমনটাই জানিয়ে দিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সূচি এখনও ঠিক না হলেও টি-২০ বিশ্বকাপের আগে এশিয়া কাপে মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে ভারত-পাকিস্তানের। এবারের এশিয়া কাপেও খেলবে মোট ছ’টি দল। এর মধ্যে ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ, পাকিস্তান এবং আফগানিস্তান সরাসরি মূলপর্বে খেলার সুযোগ পাবে। বাছাই পর্ব থেকে একটি দল মূল পর্বে উঠবে।

২০২০ সালে সেপ্টেম্বর মাসে হওয়ার কথা ছিল এশিয়া কাপ। কিন্তু করোনার কারণে তা বাতিল হয়ে যায়। এরপর ২০২১ এর জুনে শ্রীলঙ্কায় এই প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। সেটিও বাতিল হয়। ২০২২ এর এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব ছিল পাকিস্তানের। গত বছর এক বৈঠকের পর এশিয়ান ক্রিকেট কাউন্সিল জানায়, ২০২২-এর প্রতিযোগিতা হবে শ্রীলঙ্কায়। পাকিস্তান আয়োজন করবে পরের বছর।

এদিকে এশিয়ান ক্রিকেট কাউন্সিল আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। এসিসির (ACC) বার্ষিক সাধারণ সভায় সংস্থার প্রেসিডেন্ট পদে কার্যকালের মেয়াদ এক বছর বাড়িয়ে দেওয়া হয়েছে বিসিসিআই সচিব জয় শাহর। ২০২৪ সাল পর্যন্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট পদে থাকবেন জয় শাহ।

আরও পড়ুন:Hardik Pandya: আইপিএলে নামার আগে কী বার্তা দিলেন গুজরাত টাইটান্সের নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়া

 

 

Previous articleSex Racket-Goa : গোয়া পুলিশের তৎপরতায় মধুচক্রের পর্দা ফাঁস, ধৃত বলিউড অভিনেত্রী
Next articleচব্বিশ ঘণ্টার মধ্যে রিজেন্ট পার্ক কাণ্ডে গ্রেফতার ১