Corona Update:সংক্রমণ নিয়ন্ত্রণে,কিন্তু এক লাফে বাড়ল মৃত্যু হার

আপাতত দেশে অ্য়াকটিভ কেসের হার ০.০৪ শতাংশ।পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৪ লক্ষ ৮০ হাজার ৪৩৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন।

করোনা (Corona) নিয়ে চিন্তা এখনও কাটছে না, যদিও দেশের সংক্রমণের হার অনেকটাই নিয়ন্ত্রণে। তাই সব দিক বিচার করে কেন্দ্রীয় সরকার আগামি ৩১ মার্চ থেকে কোভিড সংক্রান্ত বিধি নিষেধ প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে। শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৬০ জন। কিন্তু চিন্তা বাড়িয়ে একলাফে বাড়ল মৃতের সংখ্য়া।

চিন, ইজরায়েল, দক্ষিন কোরিয়া, ইউরোপের বেশ কিছু দেশে বাড়ছে করোনা ভাইরাসের দাপট। কিন্তু দেশ খানিকটা হলেও স্বস্তিতে ।বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৬ হাজার ৭৪১। আপাতত দেশে অ্য়াকটিভ কেসের হার ০.০৪ শতাংশ।পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৪ লক্ষ ৮০ হাজার ৪৩৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ২ হাজার ২৪৯ জন। তবে চিন্তা বাড়াচ্ছে মৃত্যু হার! তথ্য ও পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪১০০ জনের। ফলে দেশে কোভিডে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২০ হাজার ৮৫৫ জন।

মুখ্যমন্ত্রীর উদ্যোগে দার্জিলিং , কালিম্পং -এর ৯টি কলেজের বকেয়া মিটিয়ে দিচ্ছে অর্থ দফতর

তবে বিশেষজ্ঞরা বারবার বলছেন, এখনই নিশ্চিন্ত হওয়ার কিছু নেই। সঠিক হারে টিকাকরনই এই রোগের বিরুদ্ধে লড়াই করার একমাত্র উপায়। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৮২ কোটি ৮৭ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে।

 

Previous articleসুইস ওপেনের সেমিফাইনালে পিভি সিন্ধু এবং এইচ এস প্রণয়
Next articleফের বাড়ল পেট্রোল- ডিজেলের দাম, নাভিশ্বাস সাধারণ মানুষের