দেশের অবস্থায় উদ্বিগ্ন জয়বার্ধনে-সাঙ্গাকারা-মালিঙ্গা, ভারতে বসে আবেগঘন পোস্ট সোশ্যাল মিডিয়ায়

নিজেদের  দেশের খবর এদেশ থেকে শুনে চিন্তিত শ্রীলঙ্কার তিন প্রাক্তন ক্রিকেটার মাহেলা জয়বার্ধনে, কুমার সাঙ্গাকারা ও লাসিথ মালিঙ্গা। এই মুহূর্তে আইপিএলের কারণে মুম্বাইতে রয়েছেন তারা।

চরম অর্থনৈতিক সঙ্কটে পড়েছে শ্রীলঙ্কা ( Srilanka) । রাজাপক্ষে পরিবারের হাতে থাকা শ্রীলঙ্কার অর্থনৈতিক পরিস্থিতির জেরে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে আমজনতার। জনগণের ক্ষোভ সামলাতে শুক্রবার গভীর রাতে দেশে জরুরি অবস্থা ঘোষণা করেছে সরকার। আর নিজেদের  দেশের খবর এদেশ থেকে শুনে চিন্তিত শ্রীলঙ্কার তিন প্রাক্তন ক্রিকেটার মাহেলা জয়বার্ধনে, কুমার সাঙ্গাকারা ও লাসিথ মালিঙ্গা। এই মুহূর্তে আইপিএলের কারণে মুম্বাইতে রয়েছেন তারা। আর মুম্বাইতে বসে নিজেদের দেশের জন‍্য আবেগঘন পোস্ট করলেন তিন প্রাক্তন লঙ্কান ক্রিকেটার।

শ্রীলঙ্কায় জরুরি অবস্থা নিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচ জয়বার্ধনে বলেন,” শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি হওয়ায় আমি দুঃখিত। নিজেদের দাবিদাওয়া নিয়ে লড়াই করার অধিকার মানুষের রয়েছে। কিন্তু তাঁদের আটক করা মেনে নেওয়া যায় না। যাঁরা সত্যিকারের নেতা তাঁরা নিজেদের ভুল স্বীকার করে নেন। এই সমস্যা তৈরি করা হয়েছ। তাই তার সমাধান সম্ভব বলে আমার বিশ্বাস। নষ্ট করার মতো সময় আর নেই। অজুহাত না দিয়ে সরকারের উচিত সমস্যার সমাধান করা। সেটা না করতে পারলে সরকারের সরে যাওয়া উচিত।”

রাজস্থান রয়্যালসের ডিরেক্টর অব ক্রিকেট পদে রয়েছেন কুমার সাঙ্গাকারা। সোশ্যাল মিডিয়ায় দেশের অবস্থা নিয়ে তিনি জানিয়েছেন, “শ্রীলঙ্কার জনতা অন্যতম কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। প্রতি দিন তাঁদের যে লড়াই করতে হচ্ছে সেটা দেখে মন ভেঙে যাচ্ছে। মানুষ এই পরিস্থিতিতে সমাধানের জন্য আওয়াজ তুলেছেন। অনেকে সমস্যার সমাধান করার চেষ্টা করছেন। কিন্তু আরও অনেকেই তার সুবিধা নেওয়ার চেষ্টা করছেন। এই পরিস্থিতিতে মানুষের কথা শোনা উচিত। রাজনৈতিক মতাদর্শ দূরে সরিয়ে সবার উচিত একসঙ্গে সমস্যার মোকাবিলা করা।”

চলতি আইপিএলে রাজস্থান রয়্যালসের বোলিং কোচ হয়েছেন লাসিথ মালিঙ্গা। শ্রীলঙ্কার অবস্থা নিয়ে মালিঙ্গা বলেন, “আমি শ্রীলঙ্কার মানুষের সঙ্গে রয়েছি।”

আরও পড়ুন:মোহনবাগানের অত্যাধুনিক তাঁবু উদ্বোধনে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ

Previous articleEntertainment: অস্কারের পর গ্র্যামির স্মৃতিচারণার তালিকায় নেই সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের নাম
Next articleকর্তব্য পালন করেছি: জীবনের ঝুঁকি নিয়ে সদ্যোজাতর প্রাণ বাঁচিয়ে বললেন পুলিশ কনস্টেবল