কর্তব্য পালন করেছি: জীবনের ঝুঁকি নিয়ে সদ্যোজাতর প্রাণ বাঁচিয়ে বললেন পুলিশ কনস্টেবল

রাজস্থানের কারাউলিতে গোষ্ঠী সংঘর্ষের সময় নিজের প্রাণ বিপন্ন করে একটি শিশুকে বাঁচালেন ৩১ বছর বয়সী পুলিশ কনস্টেবল নেত্রেশ শর্মা। এই সাহসী পদক্ষেপ এবং মানবিকতার জন্য প্রশংসিত হলেন তিনি। তবে, এ নিয়ে নিজের মত কর্তব্যপালন করেছি মাত্র।

রাজস্থানের কারাউলির ফুটাকোট মেন বাজার এলাকায় শনিবার নববর্ষ উদযাপনের সময় একটি মোটরবাইক ব়্যালি চলাকালীন আচমকা সংঘর্ষ শুরু হয়। ওই সময় রাজস্থান পুলিশ এলাকায় টহল দিচ্ছিল। প্রবলভাবে প্রস্তরবর্ষণ শুরু হলে যে যেদিকে পারে পালাতে শুরু করে। ওই সময় পুলিশ কনস্টেবল নেত্রেশ দেখেন দুজন রাস্তায় সেই পাথরে আঘাতে আহত এবং রক্তাক্ত হয়ে কাতরাচ্ছেন। তৎক্ষণাৎ তাঁদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

এরপর একমূহুর্ত অপেক্ষা না করে নেত্রেশ যখন আবার তাঁর ডিউটিতে ফেরেন। দেখেন এলাকা উত্তাল আগুন জ্বলছে এবং দুটো দোকানের মাঝে একটি বাড়িতে আগুন জ্বলছে এবং দু তিনজন মহিলা ভিতরে আটকা পড়েছে এবং তাঁদের একজনের হাতে একটি সদ্যোজাত শিশু। পুলিশবাহিনী তখন অগ্নিনির্বাপণ এবং উদ্ধারকাজে ব্যস্ত। মহিলাদের আর্তচিৎকারে তিনি ছুটে যান। শিশুটিকে তাঁর মায়ের হাত থেকে নিয়ে একটা শক্তভাবে জড়িয়ে ধরে দৌড়তে শুরু করেন এবং মহিলাদের বলেন তাঁকে অনুসরণ করতে। সেই ভয়ঙ্কর অগ্নিগর্ভ হিংসার পরিস্থিতিতে নিজের জীবনকে তুচ্ছ করে শিশুটি এবং তাঁর মাকে উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দেন। এই ছবি ভাইরাল হয় নেট মাধ্যমে। তাঁর এই সাহসিকতায় সোশ্যাল মিডিয়ার পাশাপাশি রাজস্থান পুলিশও তাঁর উচ্ছসিত প্রশংসা করেন। যদিও এই বিষয় নেত্রেশ শর্মার অভিমত, আমি আমারকর্তব্য পালন করেছি মাত্র। শিশুটাকে উদ্ধার করার সময় আমি তাকিয়ে দেখিনি শিশুটি ছেলে না মেয়ে।

আরও পড়ুন- Entertainment: অস্কারের পর গ্র্যামির স্মৃতিচারণার তালিকায় নেই সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের নাম

Previous articleদেশের অবস্থায় উদ্বিগ্ন জয়বার্ধনে-সাঙ্গাকারা-মালিঙ্গা, ভারতে বসে আবেগঘন পোস্ট সোশ্যাল মিডিয়ায়
Next articleবঙ্গ বিজেপির রাজ্য কার্যনির্বাহী কমিটিতে শুভেন্দু, ঠাঁই হল না সায়ন্তন-রীতেশদের