বঙ্গ সফরের শুরুতেই হিঙ্গলগঞ্জে বিএসএফের অত্যাধুনিক ভাসমান আউটপোস্টের উদ্বোধন করলেন শাহ

আজ যখন তৃতীয় তৃণমূল সরকারের প্রথম বর্ষপূর্তি, ঠিক সেইদিনেই একুশের বিধানসভা ভোটের পর প্রথমবারের জন্য রাজ্যে পা রাখলেন অমিত শাহ

একটা সময় ভোটের প্রচারে এ রাজ্যে কার্যত ডেইলি প্যাসেঞ্জার ছিলেন কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একুশের বিধানসভা ভোটে সর্বশক্তি মুখ থুবড়ে পড়েছিল শাহের দল বিজেপি। অন্যদিকে বিধানসভা ভোটে নিজেদের সর্বকালীন রেকর্ড গড়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল। এরপর মাঝে কেটে গিয়েছে একটি বছর। আজ যখন তৃতীয় তৃণমূল সরকারের প্রথম বর্ষপূর্তি, ঠিক সেইদিনেই একুশের বিধানসভা ভোটের পর প্রথমবারের জন্য রাজ্যে পা রাখলেন অমিত শাহ। দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গ মিলিয়ে তাঁর দু’দিনের ঠাসা কর্মসূচিতে থাকছে সরকারি অনুষ্ঠান থেকে দলীয় জনসভা।



আরও পড়ুন: দুর্গাপুজো নিয়ে বিজেপির রাজনীতির জবাব দেবে বাংলার মানুষ


আজ, বৃহস্পতিবার সকাল ১০.১৫মিনিটে কলকাতায় নামে অমিত শাহের বিমান। সেখানে তাঁকে স্বাগত জানাতে আগে থেকেই উপস্থিত ছিলেন কোচবিহারের সাংসদ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর নিশিত প্রামানিক, বালুরঘাটের সাংসদ তথা রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ১০.২৫ মিনিট নাগাদ নিশিত, সুকান্ত ও শুভেন্দুকে সঙ্গে নিয়ে উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জ সীমান্তবর্তী এলাকায় যান অমিত শাহ।



১১.১০মিনিট নাগাদ হিঙ্গলগঞ্জ পৌঁছে বিএসএফের ৮৫ নম্বর ব্যাটেলিয়ানের ৬টি অত্যাধুনিক ভাসমান আউটপোস্ট-এর উদ্বোধন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। একইসঙ্গে সুন্দরবনের দুর্গম এলকায় চিকিৎসা পরিষেবার জন্য একটি বোট অ্যাম্বুলেন্স-এরও উদ্বোধন করেন তিনি।


হিঙ্গলগঞ্জে মিনিট কুড়ির এই অনুষ্ঠান শেষ করে কপ্টারে কল্যাণী হয়ে সড়কপথে বনগাঁর হরিদাসপুরের উদ্দেশে রওনা দেন তিনি। সেখানে বিএসএফ কর্তাদের সঙ্গে জরুরি বৈঠকের পর মৈত্রী সংগ্রহালয়ের শিলান্যাস করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। মাঝে সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে মধ্যাহ্নভোজেও অংশ নেবেন অমিত শাহ। এরপর মতুয়া সম্প্রদায়ের প্রতিনিধি দলীয় সাংসদ ও বিধায়কদের সঙ্গেও বৈঠক করার কথা আছে তাঁর। সন্ধেয় উত্তরবঙ্গের শিলিগুড়িতে রেলওয়ে ইনস্টিটিউট স্পোর্টস গ্রাউন্ডে জনসভা দিয়ে বৃহস্পতিবার প্রথমদিনের বঙ্গ সফরের কর্মসূচি শেষ করবেন অমিত শাহ।


Previous articleমেটেনি কয়লা সঙ্কট, দেশজুড়ে বাতিল হল ১১০০ ট্রেন