Ashani: বাংলার আকাশ অশনিমুক্ত, তবে বৃষ্টি ভিজবে বঙ্গের মাটি

সমুদ্রের প্রবল জলোচ্ছাসের কারণে রাজ্যের উপকূলবর্তী এলাকায় কোন বড় ক্ষয় ক্ষতির সম্ভাবনা নেই , জানিয়ে দিল হাওয়া অফিস।

সাগরেই শক্তিক্ষয় ,আর দাপট দেখাতে পারবে না ঘূর্ণিঝড় অশনি (Cyclone Ashani) । তবে গভীর নিম্নচাপ (depression) তৈরি হওয়ায় আপাতত বৃষ্টিস্নাত হতে চলেছে বঙ্গ। অশনি (Ashani) ঝড়ের (Strom)কোন প্রভাব নেই বাংলায় (Bengal)।

অন্ধ্রপ্রদেশের(Andhrapradesh) আরও কাছে অশনি। গতিবেগ হারিয়ে শক্তি ক্ষয় করে ঘন্টায় ৬ কিলোমিটার বেগে এগিয়ে আসছে অশনি। এই মুহূর্তে অন্ধ্রপ্রদেশ থেকে ৪০ কিলোমিটার দূরে এবং উড়িষ্যার গোপালপুর (Gopalpur) থেকে প্রায় ৫০০ কিলোমিটার দূরে অবস্থান অশনির। অন্যদিকে সকাল থেকেই কলকাতা(Kolkata)-সহ দক্ষিণবঙ্গের আকাশের মুখ ভার। বেলা বাড়তেই দফায় দফায় হালকা থেকে মাঝারি কখনো আবার অতি ভারী বৃষ্টির কবলে রাজ্যবাসী। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত চলছে জেলায় জেলায়। আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Department) তরফ থেকে বলা হয়েছে অশনির(Ashani) সরাসরি কোনও প্রভাব বাংলায় না পড়লেও, সারা সপ্তাহ জুড়ে চলবে বৃষ্টি(Rain)। সমুদ্রের প্রবল জলোচ্ছাসের কারণে রাজ্যের উপকূলবর্তী এলাকায় কোন বড় ক্ষয় ক্ষতির সম্ভাবনা নেই , জানিয়ে দিল হাওয়া অফিস।

Corona update: করোনা নিয়ে WHO কে প্রভাবিত করেছে ওষুধ সংস্থা, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

এদিন আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানান হয়েছে আজ অর্থাৎ বুধবার বিকেলের পর থেকে বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়। ঠিক কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা দেখে নিন এক নজরে।

  • হাওড়া
  • হুগলি
  • পূর্ব ও পশ্চিম মেদিনীপুর
  • বাঁকুড়া
  • বীরভূম
  • নদিয়া
  • পূর্ব বর্ধমান

সকাল থেকে কলকাতায় যখন ঝমঝমিয়ে বৃষ্টি যখন দিঘায় রৌদ্রোজ্জ্বল আকাশ যদিও পর্যটকদের সমুদ্রে নামার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। কোন রকমের অপ্রীতিকর ঘটনার কোনো খবর নেই যদিও প্রস্তুত আছে বিপর্যয় মোকাবিলা দফতর। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে অশনির আর শক্তি বৃদ্ধির কোনও সম্ভাবনা নেই, তাই গভীর নিম্নচাপে পরিণত হয়ে বৃষ্টির দাপট দেখাতে পারে অশনি। কিন্তু ঘূর্ণিঝড় হয়ে ক্ষয় ক্ষতির সম্ভাবনা প্রায় অনেকটাই নেই বলেই মনে করা হচ্ছে। আগামী শুক্রবার পর্যন্ত পুরো দক্ষিণবঙ্গ জুড়ে হালকা থেকে মাঝারি, কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকলেও উত্তরবঙ্গে হালকা বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের।



Previous articleফের মোহনবাগানের সভাপতি হলেন টুটু বোস