Champions League: চ‍্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম‍্যাচ শুরুর আগে উত্তেজনা, সমর্থকদের উপর কাঁদানে গ্যাস ছুঁড়ল পুলিশ

এই বিষয়ে তদন্তের আর্জি জানায় লিভারপুল। একটি বিবৃতিতে লিভারপুল লিখেছে, "আমরা অত্যন্ত হতাশ স্টেডিয়ামে প্রবেশ ও নিরাপত্তার বিশৃঙ্খলতা নিয়ে, যার জেরে লিভারপুল সমর্থকদের ভুগতে হয়েছে।

শনিবার মধ‍্যরাতে ছিল উয়েফা চ‍্যাম্পিয়ন্স ট্রফির( UEFA Champions Trophy) ফাইনাল ম‍্যাচ। সেই ম‍্যাচে ধুন্ধুমার কাণ্ড। ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত হয়েছে চ‍্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম‍্যাচ। ম‍্যাচে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হয়েছিল লিভারপুল। সেই ম্যাচ ঘিরে আগ্রহ ছিল সারা বিশ্বের। লিভারপুল এবং রিয়াল মাদ্রিদের সেই ম্যাচ শুরু হওয়ার আগে স্টেডিয়ামের বাইরে বাঁধল ধুন্ধুমার কাণ্ড। শেষমেশ ফরাসি সরকারকে নামাতে হল সেনা। লিভারপুল সরকারি ভাবে তদন্তের দাবি জানায়।

প্যারিসে ফাইনাল ম‍্যাচ দেখার জন্য এসেছিল বহু সমর্থক। কিন্তু লিভারপুলের কিছু সমর্থকের ঢোকা নিয়ে তৈরি হয় বিপত্তি। পুলিশের সঙ্গে হাতাহাতি, মারামারি এমন জায়গায় পৌঁছে যায় যে, কাঁদানে গ্যাস ব্যবহার করতে হয় ফরাসি পুলিশকে। এই গণ্ডগোলের কারণে খেলা শুরু হতে দেরি হয়। জানা গিয়েছে, সমর্থকদের উপর টিয়ার গ্যাস ও পেপার স্প্রেও ছোঁড়া হয়েছে পুলিশের তরফ থেকে।

এই বিষয়ে তদন্তের আর্জি জানায় লিভারপুল। একটি বিবৃতিতে লিভারপুল লিখেছে, “আমরা অত্যন্ত হতাশ স্টেডিয়ামে প্রবেশ ও নিরাপত্তার বিশৃঙ্খলতা নিয়ে, যার জেরে লিভারপুল সমর্থকদের ভুগতে হয়েছে। এটি ইউরোপিয়ান ফুটবলের সেরা ম্যাচ এবং সমর্থকদের এই ধরণের পরিস্থিতির সম্মুখীন হওয়া উচিত নয়। আমরা এই দুর্ভাগ্যজনক ঘটনাগুলির জন্য সরকারিভাবে তদন্তের আবেদন করেছি।”

এদিকে উয়েফার তরফ জানান হয়েছে, লিভারপুল সমর্থকদের প্রবেশের দিক থেকে টিকিট মেশিন কাজ করছিল না, যার জেরে সমস্যা তৈরি হয়েছিল। যেহেতু প্রচুর লিভারপুল সমর্থক হাজির হয়েছিলেন, ফলে বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছিল বলেই দাবি করে উয়েফা।

আরও পড়ুন:Rajasthan Royals: শেন ওয়ার্নের জন‍্য ট্রফি জিততে চাই, বললেন রাজস্থান অধিনায়ক

 

 

Previous articleপানিহাটিতে বোমাবাজি, গ্রেফতার জেল ফেরত দুষ্কৃতী-সহ চার
Next articleবাংলা থেকে লন্ডন পাড়ি! বিটিশ মিউজিয়ামে স্থান পেল কুমোরটুলির কালী