মুখ্যমন্ত্রীর বৈঠকে প্রতিটি জেলার সর্বস্তরের প্রশাসনিক কর্তাদের উপস্থিত থাকার নির্দেশ, কারণ কী!

দুই বর্ধমানে জেলা সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। বুধবার, প্রশাসনিক বৈঠক রয়েছে তাঁর। দুপুর একটা থেকে দুর্গাপুরে (Durgapur) প্রশাসনিক বৈঠকে প্রতিটি জেলার জেলা পরিষদের সভাধিপতি, পঞ্চায়েত সমিতির সভাপতি, প্রত্যেক ব্লকের বিডিও (BDO)-কে ভার্চুয়ালি উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রতিটি জেলার জেলাশাসকেও ওই প্রশাসনিক বৈঠকে ভার্চুয়ালি (Virtual) উপস্থিত থাকতে বলা হয়েছে।

পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলা নিয়ে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। এই দুই জেলার বেশকিছু প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন তিনি। দুই জেলার সামগ্রিক পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করার কথা মুখ্যমন্ত্রীর। সেই বৈঠকেই বাকি জেলার সভাধিপতি সভাপতি ও বিডিওদের ভার্চুয়ালি উপস্থিত থাকার নির্দেশ দেওয়া নিয়ে রীতিমতো জল্পনা দেখা দিয়েছে।

১০০ দিনের কাজের টাকা দিচ্ছে না কেন্দ্রীয় সরকার। সেই কারণে ১০০ দিনের কাজের শ্রমিকদের ইতিমধ্যেই রাজ্য পঞ্চায়েত দফতর অন্যান্য প্রকল্পে কাজে লাগানো নির্দেশিকা জারি করেছে। এই নির্দেশ দিয়েছিলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। আবাস যোজনার নাম বদল নিয়েও কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। এই পরিস্থিতিতে সব জেলার প্রশাসনিক কর্তাদের নিয়ে বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে বলেই মনে করছেন প্রশাসনিক মহল।

আরও পড়ুন- সব জায়গায় ছবি দিয়ে বিজেপিই সাইনবোর্ড হয়ে যাবে: তীব্র কটাক্ষ মমতার

 

 

Previous articleEastBengal: মিটতে চলেছে ইস্টবেঙ্গল এবং ইমামির সঙ্গে চুক্তির জটিলতা
Next articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ