Mithali Raj: মোদির চিঠি পেয়ে উচ্ছসিত মিতালি

মিতালি তাঁর টুইটার অ্যাকাউন্টে একটি বিশেষ চিঠি শেয়ার করেছেন। যাতে তাঁকে তাঁর সফল ক্রিকেট কেরিয়ারের জন্য অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সদ‍্যই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভারতের (India) মহিলা দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ (Mithali Raj)। ৩৯ বছর বয়সী মিতালি, ভারতীয় মহিলা দলের হয়ে ২৩ বছর ক্রিকেট খেলেছেন। এর মধ্যেই দু’বার বিশ্বকাপের ( World Cup) ফাইনালেও খেলেছেন তিনি। ভারতের হয়ে দীর্ঘ কেরিয়ারে টেস্ট ম্যাচেও খেলেছেন মিতালি। আর এবার সেই মিতালিকে লম্বা চিঠি দিয়ে ভূয়সী প্রশংসা করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে উচ্ছ্বসিত মিতালি।

এদিন মিতালি তাঁর টুইটার অ্যাকাউন্টে একটি বিশেষ চিঠি শেয়ার করেছেন। যাতে তাঁকে তাঁর সফল ক্রিকেট কেরিয়ারের জন্য অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মিতালির ভবিষ্যতের জন্যও শুভ কামনা জানিয়েছেন মোদি। এই পোস্টের ক্যাপশনে মিতালি লেখেন, “আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে যখন এত উৎসাহ পাওয়া যায় তখন এটা বিরাট সম্মান ও গর্বের বিষয়। নরেন্দ্র মোদিজি আমার মত লক্ষ লক্ষ মানুষের রোল মডেল এবং অনুপ্রেরণা। ক্রিকেটে আমার অবদানের এই সুচিন্তিত স্বীকৃতিতে আমি অভিভূত। আমি এই উপহার চিরকাল লালন করব। আমি আমার পরবর্তী অধ্যায়ের জন্য অনুপ্রাণিত এবং উৎসাহিত বোধ করছি। ভারতীয় ক্রীড়ার উন্নয়নে অবদান রাখার জন্য এবং আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর প্রত্যাশা পূরণের জন্য আমি কঠোর পরিশ্রম করব।”

মিতালি রাজ ১৯৯৯ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে একটি ম্যাচে মাত্র ১৬ বছর বয়সে তার আন্তর্জাতিক অভিষেক করেন। সেই অভিষেক ম্যাচেই মিতালি অপরাজিত ১১৪ রান করেন। এর ফলেই অভিষেক ম্যাচে সেঞ্চুরি করা সর্বকনিষ্ঠ মহিলা খেলোয়াড় হয়েছিলেন মিতালি রাজ। মিতালি একমাত্র খেলোয়াড় যিনি টানা সাতটি ওয়ানডে হাফ সেঞ্চুরি করেছেন। এছাড়াও, মহিলাদের একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক সংখ্যক অর্ধ শতরান করার রেকর্ড রয়েছে তাঁর ঝুলিতে। দীর্ঘ কেরিয়ারে ৬৪টি হাফ সেঞ্চুরি করেছেন প্রাক্তন এই ক্রিকেটার। ১২টি টেস্ট, ২৩২টি এক দিনের ম্যাচ এবং ৮৯ টি-২০ আন্তর্জাতিক খেলার অভিজ্ঞতা রয়েছে মিতালির। মোট ১০৮৬৮ রান করেছেন তিনি।

আরও পড়ুন:Atk Mohunbagan: নেইমার-কুটিনহোদের বিরুদ্ধে খেলেছেন, আর এবার বাগানের জার্সি গায়ে মাঠে নামতে মরিয়া হামিল

 

 

Previous articleথাকা হল না নতুন বাড়িতে! কফিনবন্দি হয়ে ফিরছেন বনগাঁর সেনা জওয়ান
Next article“এক টানেতে যেমন তেমন…!” রথযাত্রায় শুভেন্দুর উন্মাদ নাচকে কটাক্ষ কুণালের