ATK Mohunbagan: বড় খবর, কলকাতায় এএফসি কাপের সেমিফাইনাল খেলবে মোহনবাগান

এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনাল মোহনবাগান কলকাতা খেলবে বলে খুশি বাগান সচিব দেবাশিস দত্ত।

বড় খবর। এএফসি কাপের (AFC Cup) ইন্টার জোনাল সেমিফাইনাল কলকাতার মাটিতেই খেলবে এটিকে মোহনবাগান (ATK Mohunbagan)। এর আগে এএফসি কাপের প্রাক-পর্ব ও মূল পর্বের ম্যাচগুলি মোহনবাগান খেলেছিল কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে। আর এবার ইন্টার জোনাল সেমি ফাইনালও কলকাতার মাটিতেই খেলবে সবুজ-মেরুণ ব্রিগেড। আর কলকাতায় ম‍্যাচ পড়ায় খুশি বাগান সচিব দেবাশিস দত্ত। এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনালে আশিয়ান জোন চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে এটিকে মোহনবাগান।

৭ সেপ্টেম্বর যুবভারতীতে হবে ম্যাচ। কিন্তু কাদের বিরুদ্ধে খেলবে জুয়ান ফেরান্ডোর দল? এক্ষেত্রে আশিয়ান জোনের ফাইনাল যে দল জিতবে, তাদের বিরুদ্ধে নামবে সবুজ-মেরুণ ব্রিগেড। আশিয়ান জোনের দুই সেমি ফাইনালে মুখোমুখি হচ্ছে ভিয়েট্টেল এফসি ও কুয়ালালামপুর সিটি এফসি , এবং পিএসএম মাকাসার ও কেদা দারুল আমান এফসি । এই দুই সেমি ফাইনালের বিজয়ী দল খেলবে আশিয়ান জোন ফাইনাল। আর সেই ফাইনালের বিজয়ী দল খেলবে ইন্টার জোনাল সেমি ফাইনালে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে।

এদিন ভারতীয় সময় দুপুর সাড়ে বারোটায় এএফসি কাপের ড্র অনুষ্ঠিত হয়। গতবছর নাসাফ এফসির কাছে ০-৬ গোলে হেরে এই রাউন্ড থেকেই ছিটকে গিয়েছিল এটিকে মোহনবাগান। তবে  এবারের বাগানের দল অনেক শক্তিশালী। গ্রুপ পর্যায় গ্রুপ ‘ডি’র একনম্বর দল হিসেবে আন্তঃ আঞ্চলিক সেমিফাইনালে খেলার ছাড়পত্র জোগাড় করেছে জুয়ান ফেরান্ডোর দল।

এএফসি কাপে গোকুলাম কেরলের কাছে হেরে অভিযান শুরু করলেও বাংলাদেশের বসুন্ধরা কিংস এবং মালদ্বীপের মাজিয়া এফসিকে বড় ব্যবধানে হারিয়ে এএফসির পরের রাউন্ডের ছাড়পত্র সংগ্রহ করে সবুজ মেরুন। প্রায় দুই মাস পর আবার এএফসি কাপের ম্যাচ খেলতে নামবে মোহনবাগান। তবে এবার বেশ কয়েকটা পরিবর্তন হয়েছে বাগান ব্রিগেডে। সবুজ মেরুন ছেড়েছেন দুই তারকা স্ট্রাইকার রয় কৃষ্ণা এবং ডেভিড উইলিয়ামস, নেই প্রবীর দাস। ওপরদিকে বাগানের সঙ্গে যোগ দেবেন নতুন দুই বিদেশি ডিফেন্ডার ফ্লোরেন্টিন পোগবা এবং ব্রেন্ডন হ্যামিল। আন্তঃ আঞ্চলিক সেমিফাইনালের গণ্ডি পেরিয়ে ফাইনালের টিকিট পেতে মরিয়া বাগান ব্রিগেড।

এদিকে এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনাল মোহনবাগান কলকাতা খেলবে বলে খুশি বাগান সচিব দেবাশিস দত্ত। তিনি ‘এখন বিশ্ববাংলা সংবাদকে’ ফোনে বলেন, “খুবই বড় এবং আনন্দের খবর। সব থেকে বড় বিষয় হল আমরা সমর্থকদের সামনে খেলবো। তাদের ভালোবাসা আবেগ এই ম‍্যাচে অনেক সাহায্য করবে। সমর্থকরা আমাদের শক্তি।”

আরও পড়ুন:Mehuli Ghosh: মেয়ে মেহুলির সোনা জয়ে গর্বিত মা মিতলী

 

Previous articleবিজেপি যোগ স্পষ্ট, রাষ্ট্রপতি নির্বাচনে তাই দিল্লি গিয়ে ভোট দিতে চান শিশির-দিব্যেন্দু
Next articleক্যানসার প্রতিরোধে ভ্যাকসিন আনছে সেরাম ইনস্টিটিউট