বিতর্কে বিশ্বভারতী: মার্কশিট উধাও, ভাইরাল অধ্যাপকের ঘনিষ্ঠ ছবি

প্রশ্ন চুরির পর এবার মার্কশিট বিতর্ক বিশ্বভারতীতে(visvabharati)। ১০ ফ্রেরুয়ারি সঙ্গীতভবনের রবীন্দ্রনৃত্য বিভাগের প্রধান সুনীতা দেবীর ঘর থেকে খোয়া যায় নৃত্য, নাটক ও হিন্দুস্থানি ক্লাসিক্যাল মিউজিকের স্নাতক ও স্নাতকোত্তরের প্রশ্নপত্র। ফলে বাতিল করা হয়েছে ১১, ১২ ও ১৩ ফ্রেরুয়ারির সংশ্লিষ্ট বিভাগের পরীক্ষাগুলি। এবার দেখা গেল গত দুই মাস ধরে বিশ্বভারতীর বিনয় ভবনের থার্ড স্টেমের ত্রিশ জন পরীক্ষার্থীর মার্কশিট উধাও। এব‍্যপারে বিশ্বভারতী কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তাঁরা উত্তর দেওয়ার প্রয়োজন বোধ করেননি।

অন‍্যদিকে, কাজি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বাংলার অধ‍্যাপিকা মোনালিসা দাসের(Monalisa Das) সঙ্গে বিশ্বভারতীর বিনয় ভবনের ভাইস প্রিন্সিপাল তথা এ‍্যাসোসিয়েট প্রফেসর শ‍্যামসুন্দর বৈরাগ‍্যর(Shyam Sundar Bairagya) ঘনিষ্ঠ ছবি স্যোশাল মিডিয়াতে ভাইরাল। মোনালিসা দাসের বেশ কয়েকটি বাড়ি রয়েছে শান্তিনিকেতনে।

বিশ্বভারতী অধ‍্যাপকের সঙ্গে মোনালিসা দাসের ছবি তাঁদের ব‍্যক্তিগত যোগাযোগের কথা বললেও, এই সম্পর্কে আর্থিক লেনদেন ছিল কিনা তা একমাত্র বলতে পারবে তদন্তকারী সংস্থা। এব‍্যাপারে বিনয় ভবনের ভাইস প্রিন্সিপাল শ‍্যাম সুন্দর বৈরাগ‍্যকে ফোনে ধরা হলে তিনি পরিষ্কার বলেন, মোনালিসা দাসের সঙ্গে তাঁর ঘনিষ্ঠ ছবি নিয়ে তিনি কিছু বলতে চান না। বা বিনয় ভবনের মার্কশিট চুরির ব‍্যাপারে তিনি কিছু বলতে চান না। স্বভাবতই এব‍্যাপারে রহস‍্য ঘনিভূত হচ্ছে। শিক্ষক মহলের একাংশর মধ‍্যে শোনা যাচ্ছে এই শ‍্যামসুন্দর বাবু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ‍্যুৎ চক্রবর্তী ঘনিষ্ঠ। এব‍্যাপারে জানতে পাশাপাশি মার্কশিট চুরি যাওয়া নিয়ে উপাচার্য বিদ‍্যুৎ চক্রবর্তীকে ফোন করলে তিনি কেটে দেন। বিশ্ববিদ্যালয়ের জন সংযোগ আধিকারিক মহুয়া বন্দ‍্যোপাধ‍্যায় মেসেজ সিন করেও কোনো উত্তর দেননি। পরে ফোন করলে সুইচ অফ পাওয়া যায়।


Previous articleস্মৃতি কন্যার ‘বার’  বিতর্কের জের,  তিন কংগ্রেস নেতাকে সমন দিল্লি হাইকোর্টের
Next articleধাক্কা সামলে আরও ঊর্ধ্বমুখী শেয়ারবাজার, ৭১২ পয়েন্ট বাড়ল সেনসেক্স