অনুব্রত নিজামে না এলে তাঁর বোলপুরের বাড়িতে পৌঁছে যেতে পারেন CBI তদন্তকারীরা

কিছু শারীরিক সমস্যার নিশ্চয় ভুগছেন। তবে তা হাসপাতালে ভর্তি থাকার মতো নয়। আবার গরু পাচার মামলায় নিজাম প্যালেসে হাজিরার জন্য অনুব্রত মণ্ডলকে ফের নোটিশ দিয়েছে সিবিআই। আজ, বুধবারই তাঁকে তলব করা হয়েছে। যদি তিনি হাজিরা না দেন, তাহলে কিন্তু অনুব্রতর ভাগ্যে দুঃখ আছে বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল। নিজামে অনুব্রত না এলে সিবিআই পৌঁছে যেতে পারে তাঁর বোলপুরের বাড়িতে।
তদন্তে সহযোগিতা না করলে অনুব্রতকে প্যাঁচে ফেলার সমস্ত আয়োজন সেরে রেখেছে সিবিআই। ইতিধ্যেই দিল্লি থেকে কলকাতায় চলে এসেছেন সিবিআইয়ের অ্যাডিশনাল ডিরেক্টর অজয় ভাটনাগর। নিজাম প্যালেসে সংশ্লিষ্ট আধিকারিকদের সঙ্গে ম্যারাথন বৈঠক করেছেন। সেই বৈঠকে ছিলেন গরু পাচার মামলার তদন্তে থাকা এক যুগ্ম অধিকর্তা। সিবিআই সূত্রে খবর, একটি গোটা টিম তৈরি রাখা হয়েছে অনুব্রত মণ্ডলের জন্য। পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
সিবিআইয়ের আরও দাবি, গরু পাচার মামলায় পোক্ত তথ্য-প্রমাণ আছে তাদের হাতে। যা অনুব্রতর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য যথেষ্ট। তাই বারবার হাজিরা এড়ানোর বিষয়টি একেবারেই ভালোভাবে নিচ্ছেন না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।
গরু পাচার তদন্তে উঠে এসেছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী সায়গলের মোবাইলের ফরেন্সিক রিপোর্ট এখন সিবিআইয়ের হাতে।  ব্যাঙ্ক স্টেটমেন্টের নথিও পরীক্ষা করেও অনেক গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে। অনুব্রতর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির জন্যও আদালতে আবেদনের প্রস্তুতিও সেরে রাখছে কেন্দ্রীয় সংস্থা। সবমিলিয়ে চাপে অনুব্রত মণ্ডল। সিবিআই হাজিরা এড়ালে সেই চাপ যে আরও বাড়বে তা বলার অপেক্ষা রাখে না।

Previous articleবুধবার নিজাম প্যালেসে হাজিরা দেবেন অনুব্রত?
Next articleবুধেও নিজাম প্যালেসে হাজিরা দিচ্ছেন না অনুব্রত