হৃদরোগে আক্রান্ত বাম নেতা বাসুদেব আচারিয়া, চিকিৎসাধীন আসানসোলের হাসপাতালে

বামপন্থী কর্মসূচিতে যোগ দিতে গিয়ে হৃদরোগে আক্রান্ত (Heart Attack) হলেন বর্ষীয়ান বাম নেতা বাসুদেব আচারিয়া (Basudeb Acharia)। রবিবার পশ্চিম বর্ধমানের আসানসোলে বামেদের শ্রমিক সংগঠনের তরফে একটি সম্মেলনের (Conference) আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন বাসুদেব। এদিন অসুস্থ হওয়ার পর প্রথমেই তাঁকে নিয়ে যাওয়া হয় আসানসোলের এক বেসরকারি হাসপাতালে। পরে সেখান থেকে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয় বর্ষীয়ান বাম নেতাকে। সিপিএম রাজ্য কমিটির(CPIM State Committee) সদস্য পার্থ মুখোপাধ্যায় জানিয়েছেন, একটি মাইল্ড স্ট্রোক (Mild Stroke) হয়েছে। তবে বর্তমানে বাসুদেব আচারিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল।

রবিবার আসানসোল জেলা গ্রন্থাগারে বামপন্থী সংগঠনের সম্মেলন ছিল। প্রবীণ নেতা হিসেবে তাঁকেই অনুষ্ঠানটি উদ্বোধনের জন্য বেছে নেওয়া হয়। আয়োজকরা জানান, এদিন নির্দিষ্ট সময়ে অনুষ্ঠানে পৌঁছে যান বাসুদেব। অনুষ্ঠানের উদ্বোধনও করেন তিনি। কিন্তু তারপরই অসুস্থতার কথা জানান বাম নেতা। এরপরই অনুষ্ঠানে উপস্থিত সংগঠনের নেতা-কর্মীরা তাঁকে দ্রুত নার্সিং হোমে নিয়ে যান। চিকিৎসকরা জানান, হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন বাসুদেব কিন্তু বর্তমানে তিনি সুস্থ রয়েছেন।

বাসুদেব আচারিয়া ১৯৮০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত বাঁকুড়ার সাংসদ পদে ছিলেন। পরবর্তীকালে তৃণমূল কংগ্রেস প্রার্থী মুনমুন সেনের কাছে পরাজিত হন তিনি। বাম শ্রমিক সংগঠন সিআইটিইউ-এর (CITU) সঙ্গেও দীর্ঘদিন ধরে যুক্ত ছিলেন তিনি।

আরও পড়ুন- গরু পাচার ইস্যুতে ভারতের ধৈর্য্য দেখানো উচিত, তিস্তা-সংখ্যালঘু সহ একাধিক ইস্যুতে সরব হাসিনা

Previous articleগরু পাচার ইস্যুতে ভারতের ধৈর্য্য দেখানো উচিত, তিস্তা-সংখ্যালঘু সহ একাধিক ইস্যুতে সরব হাসিনা
Next articleMadhya Pradesh Scam: মুখ্যমন্ত্রীর সামনেই কেলেঙ্কারি! খুঁজে বের করলেন অডিটর, প্রতিবাদ তৃণমূলের