চেন্নাইয়ান এফসির কাছে হারের পর কী বললেন বাগান কোচ?

দ্বিতীয়ার্ধ শুরুর কয়েক মিনিট পরে আলো নিভে যায় যুবভারতীতে, যার ফলে ১২ মিনিটের মত বন্ধ থাকে খেলা।

সোমবার ঘরের মাঠে আইএসএলের ( ISL) প্রথম ম‍্যাচ খেলতে নেমেছিল এটিকে মোহনবাগান (ATK Mohunbagan)। প্রথম ম‍্যাচেই চেন্নাইয়ান এফসির কাছে ১-২ গোলে হারে জুয়ান ফেরান্দোর দল। আর এই হারের জেরে স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ সমর্থকরা। যদিও হেড কোচ জুয়ান ফেরান্দো এই হারের জন্য দায়ী করলেন যুবভারতীর বিদ্যুৎ বিভ্রাটকেই। পাশাপাশি পেনাল্টি থেকে গোলটাও খেলোয়াড়দের মানসিকতায় অনেকটা ধাক্কা লাগে বলে জানান বাগান কোচ।

দ্বিতীয়ার্ধ শুরুর কয়েক মিনিট পরে আলো নিভে যায় যুবভারতীতে, যার ফলে ১২ মিনিটের মত বন্ধ থাকে খেলা। আর এই কারণেই নাকি মনঃসংযোগ নষ্ট হয়েছে ফুটবলারদের, সাংবাদিক সম্মেলনে এসে এমনটাই বলছেন ফেরান্দো। এই নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফেরান্দো বলেন, “দ্বিতীয়ার্ধে আলো নিভে যাওয়ার ফলে যে মনসংযোগ নষ্ট হল, তাতেই ক্ষতিটা হল। পেনাল্টি থেকে গোল হওয়ার পরে পরিস্থিতি আরও কঠিন হয়ে গেল। ও রকম একটা ধাক্কা খাওয়ার পরে মানসিকতা খুবই নেতিবাচক হয়ে যায়। ওখান থেকে ইতিবাচক মানসিকতা ফিরিয়ে আনা বেশ কঠিন। এখন পরের ম্যাচ নিয়ে ভাবা শুরু করছি। কাল নতুন দিন। নতুন করে ভাবনা চিন্তা শুরু করতে হবে।”

এক গোলে এগিয়ে থেকেও ২-১ ম্যাচটিতে হার।কথায় সমস্যা হল? এই নিয়ে বাগান কোচ বলেন,” পেনাল্টির পর থেকে দলের মানসিকতায় ধাক্কা লাগে। যেখানে আমরা ২-০-র কাছাকাছি চলে গিয়েছিলাম, সেখান থেকে ১-১ হয়ে যাওয়ায় মানসিক ভাবে ছেলেরা ধাক্কা খায়। আত্মবিশ্বাস তলানিতে চলে যায়। তবে এই মানসিকতা বদলানো দরকার ছিল। এই শিক্ষা আশা করি আগামি দিনে কাজে লাগবে। সমর্থকদের পক্ষে এই পরিস্থিতি মোটেই ভাল না। মানসিকতায় বদল আনতে হবে আমাদের ছেলেদের।”

আইএসএলের প্রথম ম‍্যাচেও একই রোগ ধরা পরল বাগানের। গোলের সুযোগ তৈরি করেও গোল করতে ব্যর্থ হয় সবুজ-মেরুন ব্রিগেড। কারণটা ঠিক কি? এই নিয়ে ফেরান্দো বলেন, “সুযোগ তৈরি করতে পারাটা ভাল ব্যাপার। অল্প সংখ্যক সুযোগ পেয়ে তা হাতছাড়া হলে অত চিন্তার কিছু থাকে না। কিন্তু ৬-৭টা সুযোগ পেলে তা থেকে অন্তত তিনটে গোল তো হওয়াই উচিত। তবে এটাই বাস্তব। দল সুযোগ পাচ্ছে। আমরা জায়গা তৈরি করতে পারছি এবং সেগুলোকে কাজে লাগাতে পারছি। প্রতিপক্ষ একটিমাত্র ক্রস থেকে গোল করতে গিয়ে পেনাল্টি পায় এবং তা থেকে গোলও পায়। আমাদের এর থেকে শিক্ষা নিতে হবে। কারণ, আমাদের এগিয়ে যেতে হবে।”

আরও পড়ুন:Breakfast Sportts: ব্রেকফাস্ট স্পোর্টস

Previous articleসোনালিকে উপাচার্য পদে নিয়োগ মামলায় হাইকোর্টের রায়ই বহাল রাখল সুপ্রিম কোর্ট
Next articleফের মেট্রোয় মরণঝাঁপ, নাজেহাল নিত্যযাত্রীরা