দুর্গাপুজোয় আসেননি, মুখরক্ষায় কালীপুজোয় শাহকে আনতে মরিয়া বঙ্গ বিজেপি

দুর্গাপুজোর সেই "ব্যর্থতা" সামাল দিতে আসন্ন কালীপুজো এবং দীপাবলির দিকে এখন তাকিয়ে রয়েছে বঙ্গ বিজেপি নেতৃত্ব। অন্তত কালীপুজোয় অমিত শাহকে মুখরক্ষা করতে চাইছেন তাঁরা

রাজ্য বিজেপি নেতারা দাবি করেছিলেন, দুর্গা পুজোয় বাংলায় আসবেন অমিত শাহ। উদ্বোধন করবেন বেশ কয়েকটি পুজো কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। কিন্তু সে গুড়ে বালি। পুজোতে বাংলামুখো হননি অমিত শাহ। ফলে শাহর আগমন দাবি করেও তাঁকে বাংলায় নিয়ে আসতে না পারার জন্য রাজ্য বিজেপি নেতাদের মুখ পুড়েছে।

আরও পড়ুন: মহালয়ার দিন রাজ্যে আসছেন অমিত শাহ, জানেনই না দিলীপ ঘোষ

দুর্গাপুজোর সেই “ব্যর্থতা” সামাল দিতে আসন্ন কালীপুজো এবং দীপাবলির দিকে এখন তাকিয়ে রয়েছে বঙ্গ বিজেপি নেতৃত্ব। অন্তত কালীপুজোয় অমিত শাহকে মুখরক্ষা করতে চাইছেন তাঁরা। যদিও কেন্দ্রীয় বিজেপির অন্দরের খবর, কালীপুজোর সময়ও অমিত শাহের বাংলায় যাওয়ার কোনও সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তবে কালীপুজোর পরে অমিত শাহ নয়, বরং কলকাতায় আসতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

দু’বছর পর করোনা মহামারি কাটিয়ে ফের ছন্দে ফিরেছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব। ইউনেস্কোর স্বীকৃতি এই উৎসবের জৌলুস আরও বাড়িয়ে দিয়েছে। কলকাতা তথা বাংলার একের পর পুজোর সঙ্গে যুক্ত থেকে তৃণমূলের নেতা-মন্ত্রীরা উৎসবের মধ্যে জনসংযোগ বাড়িয়েছেন। খোদ মুখ্যমন্ত্রী একের পর এক পুজো উদ্বোধন করেছেন। ফের রোড রোডে রাজ্য সরকারের উদ্যোগে ফিরেছে দুর্গা বিসর্জনের মেগা কার্নিভাল। শহর থেকে জেলা, তৃণমূলের উদ্যোগে হচ্ছে বিজয়া সম্মেলনী। ফলে সাংগঠনিক ভাবে দুর্গাপুজোকে দারুণ কাজে লাগিয়েছেন তৃণমূল।

সেখানে ইজেডসিসি-তে বিজেপির শেষবছরে পুজোর জৌলুস একেবারেই ছিল না। নমো নমো করে হয়েছে সেই পুজো। তার মধ্যে অমিত শাহ না আসায় মুখ পুড়েছে। দেড় বছর পরের লোকসভা নির্বাচন এবং রাজ্যের আসন্ন পঞ্চায়েত নির্বাচনের দিকে তাকিয়ে ইতিমধ্যেই জে পি নাড্ডা বঙ্গ বিজেপি নেতৃত্বকে নির্দেশ দিয়েছেন, জনসংযোগে জোর দেওয়ার জন্য। তা মাথায় রেখেই শারদোৎসবকে বেছে নিয়েছিলেন বিজেপি নেতারা। তবে শীর্ষ কেন্দ্রীয় নেতৃত্বের অনুপস্থিতিতে সেই প্রক্রিয়ায় ভাটা ছিল।

Previous articleবাড়িতে ফাটল! চোখে জল নিয়ে রাস্তায় বসে বউবাজারের দিশাহারা বাসিন্দারা
Next articleসাংসদ দিলীপ ঘোষকে ঘিরে বিক্ষোভ, উঠল ‘গো ব্যাক’ স্লোগান