রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে বিজেপির নাক গলানো নিয়ে তোপ দাগলেন কুণাল

বিজেপির যেভাবে রাজ্যের আইন শৃঙ্খলায় নাক গলাচ্ছে, সেই প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ভারতীয় জনতা পার্টি দেশের সাংবিধানিক কাঠামোকে পুরো ভেঙে চুরে দিয়ে গোটা দেশে তাদের ইচ্ছেমতো নিয়ন্ত্রণ কায়েম করা যায় তার একটা চিত্রনাট্য তৈরি করেছে।আমরা মনে করি, দেশের যে সংবিধান তা অটুট রাখতে তাকে বাঁচিয়ে রাখতে এই বিজেপি সরকারকে কেন্দ্রে রাখা যাবে না।
যাদবপুর বিশ্ববিদ্যালয় আর্থিক অনটন নিয়ে যে খোলা চিঠি প্রকাশিত হয়েছে সে প্রসঙ্গে কুণাল বলেন, পুরো বিশ্ব জুড়ে আর্থিক মন্দা চলছে। কোনও বিশ্ববিদ্যালয় যদি তাদের প্রাক্তনীদের একটা বড় কর্মযজ্ঞে যোগ দেওয়ার সুযোগ করে দেন সেটা অত্যন্ত ইতিবাচক, বাকিটা প্রশাসনিক বিষয়।

শত্রুঘ্ন সিনহা নামে যে পোস্টার পড়েছে সে প্রসঙ্গে বলেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে যে পোস্টার পড়েছে তাকে আমরা আমল দিচ্ছি না। কারণ, শত্রুঘ্ন সিনহা একজন সাংসদ হিসেবে যথেষ্ট ভালো কাজ করছেন। তার সঙ্গে নিয়মিত যোগাযোগ আছে আমাদের।

তিনি বলেনষ রাজ্য সরকার স্বাস্থ্যসাথী কার্ড খাতে বিপুল পরিমাণ টাকা মিটিয়ে দিয়েছে। সাধারণ মানুষ, গরিব মানুষ কী পরিমান সাহায্য পাচ্ছেন সেটা আগামী ভোটেই ফের বুঝতে পারবে বিজেপি। যেভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চোখের অস্ত্র প্রচার নিয়ে কুরুচিকর প্রচার হচ্ছে সে সম্পর্কে কুণালের কটাক্ষ, এর সঙ্গে সরকারের কোনও যোগ নেই।তিনি ব্যক্তিগত অর্থে সুস্থ হওয়ার জন্য যেখানেই যান না কেন এটা নিয়ে যেভাবে কুরুচিকর মন্তব্য করা হচ্ছে তাতে শুভেন্দু অধিকারীর নোংরা মানসিকতা বাংলার মানুষ দেখছেন। কাদের চোর ডাকাত বলছে শুভেন্দু ? এই দু বছর আগেও এই শুভেন্দুই বলতো মোদি হটাও দেশ বাঁচাও। এখন নিজে বাঁচতে বিজেপিতে গিয়ে কুৎসা করছে।। ওর মতো চোর, ঘুষখোর, ব্ল্যাকমেলার, সিবিআইয়ের এফআইআরে নাম আছে। সাধারণ মানুষ বোঝেন যে শুভেন্দু চতুর্থ শ্রেণীর রাজনীতি করছে।

কুণালের অভিযোগ, বাংলা থেকে কর সংগ্রহ হচ্ছে কিন্তু কেন্দ্র বাংলাকে তার প্রাপ্য দিচ্ছে না। কীভাবে গন্ডগোল করা যায়, কীভাবে সামাজিক বিভেদ করা যায় সেই চেষ্টাযই চলছে প্রতিনিয়ত। মানুষ এখন অনেক বেশি সচেতন। রাজ্যে ব্যাকডোর পলিটিক্স করছে বিজেপি,যার নতুন সংযোজন তেলেঙ্গানা।

আরও পড়ুন- ১ নভেম্বর থেকেই ফের শুরু দুয়ারে সরকার! মিলবে আরও দুটি নতুন পরিষেবা

 

Previous articleভারতীয় ক্রিকেটে বেতনসাম‍্যের কথা কীভাবে জানলেন সৌরভ গঙ্গোপাধ্যায়? জানালেন নিজেই
Next articleখিদিরপুরকে হারিয়ে খেতাবের কাছে মহামেডান