পিছিয়ে থেকেও সার্বিয়ার সঙ্গে ৩-৩ গোলে ড্র ক‍্যামেরুনের

এই ড্রয়ের ফলে গ্রুপ জি থেকে শেষ ষোলোয় যাওয়ার রাস্তা আরও সহজ হল ব্রাজিলের।

সোমবার বিশ্বকাপের প্রথম ম‍্যাচে সার্বিয়ার বিরুদ্ধে ড্র করল ক‍্যামেরুন। ৩-১ গোলে পিছিয়ে থেকেও ৩-৩ গোলে ড্র করল ক‍্যামেরুন। এই ড্রয়ের ফলে গ্রুপ জি থেকে শেষ ষোলোয় যাওয়ার রাস্তা আরও সহজ হল ব্রাজিলের।

ম‍্যাচে এদিন প্রথম থেকেই আক্রমণে ঝাঁপায় ক‍্যামেরুন। যার ফলে ম‍্যাচের ২৯ মিনিটে গোল পেয়ে যায় তারা। ২৯ মিনিটে গোল করে ক‍্যামেরুনকে এগিয়ে দেন ক‍্যাস্তেলেত্তো। কর্নার থেকে কুন্ডের ক্রস ধরে ডান পায়ের টোকায় বল জালে জড়িয়ে দেন জিন চার্লস ক‍্যাস্তেলেত্তো। জাতীয় দলের হয়ে তাঁর প্রথম গোল এল বিশ্বকাপের মঞ্চে। এরপরই পাল্টা আক্রমণ চালায় সার্বিয়া। ম‍্যাচের ৩৯ মিনিটের মাথায় সহজ সুযোগ নষ্ট করে সার্বিয়া। এরপর ফের আক্রমণ চালায় তারা। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ফ্রিকিক থেকে দুরন্ত হেডে গোল করে সমতা ফেরান পাভলোভিচ। দু’মিনিট পরেই ফের এগিয়ে যায় সার্বিয়া। এবার ক্যামেরুনের রক্ষণের ভুলকে কাজে লাগায় তারা। বক্সের বাইরে থেকে মিলিঙ্কোভিচ-স্যাভিচের শট ক্যামেরুনের গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়িয়ে যায়।

ম‍্যাচের দ্বিতীয়ার্ধেও চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। ম‍্যাচের ৫৩ মিনিটের মাথায় দলের তৃতীয় গোল করেন মিত্রোভিচ। দু’গোলে পিছিয়ে থাকার পরে একসঙ্গে তিনটি পরিবর্তন করেন ক্যামেরুনের কোচ। তাতে খেলার ছবিটা পুরো বদলে যায়। ম‍্যাচের ৬৩ ও ৬৬ মিনিটে জোড়া গোল করে ম্যাচে ফেরে ক্যামেরুন। ৬৩ মিনিটে ক‍্যামেরুনের হয়ে গোল করেন ভিনসেন্ট আবুবাকার। ৬৬ মিনিটে গোলটি করেন চুপো-মোটিং। খেলার ফল ৩-৩ হয়ে যায়।

আরও পড়ুন:জামশেদপুরকে হারিয়ে খুশি স্টিফেন, কৃতিত্ব দিলেন গোটা দলকে

 

Previous articleবিরোধীদের আচরণে ক্ষুব্ধ অধ্যক্ষের কড়া সিদ্ধান্ত, বিমানের বিরুদ্ধেই অনাস্থা আনতে চায় বিজেপি!
Next articleবিশ্বকাপে সুইজারল্যান্ডের কাছে বারবার আটকেছে ব্রাজিল! পরিসংখ্যান বদলাতে মরিয়া তিতের দল