সর্ষের মধ্যেই ভূত! চুরি যাওয়া কৃষ্ণের বাঁশি-মুকুট পাচারের তদন্তে চাঞ্চল্যকর তথ্য়

মন্দির থেকে পাচার কৃষ্ণের সোনার বাঁশি আর মুকুট।বহু খোঁজাখুঁজির পরও কিনারা করা যায়নি।কিন্তু তাতেও হাল ছাড়েন পুলিশ। শেষমেশ মন্দিরেরই কর্মচারিকে গ্রেফতার করলেন লালবাজার থানার গোয়েন্দারা।

আরও পড়ুন:‘হতাশাগ্রস্ত’ বিজেপি ! গেরুয়া শিবিরকে ধুইয়ে দিলেন বাঘেল

কয়েকমাস আগে কলকাতার পোস্তা এলাকায় ঘটনাটি ঘটে। তারপর থেকেই তদন্তে নামে পুলিশ। গোয়েন্দারা জানিয়েছে, ধৃত ব্যক্তির নাম প্রকাশ শাসমল ।ওই কর্মচারির দাবি, আসানসোলে পাচার হয়েছে কৃষ্ণের বাঁশি। সেখান থেকে ঝাড়খণ্ডে ওই বাঁশি আর মুকুট অ‌্যান্টিক কারবারীদের কাছে পাচার হয়েছে বলে পুলিশের অনুমান ।

পুলিশ জানিয়েছে, রাতের অন্ধকারে একদল দুষ্কৃতী কৃষ্ণের বাঁশি ও মুকুট চুরি করে । পরদিন সকালে পুরোহিত পুজো করতে এসে দেখে, উধাও হয়ে গিয়েছে ওই বাঁশি ও মুকুট। এই ব‌্যাপারে পোস্তা থানায় অভিযোগ দায়ের করা হয়। আশপাশের সিসিটিভির ফুটেজ দেখে দুই দুষ্কৃতীর ফুটেজ পান পুলিশ আধিকারিকরা। কিন্তু তাদের শনাক্ত করা যায়নি। তবে সিসিটিভি ফুটেজের সূত্র ধরেই দুষ্কৃতীদের খোঁজ শুরু করে পুলিশ। প্রথম কয়েক মাস গোয়েন্দারা অন্ধকারে থাকলেও পরে আশাপাশের এলাকার মানুষদের চালচলন দেখে দুষ্কৃতীদের শনাক্ত করে গোয়েন্দারা। এক সপ্তাহের মধ্যেই প্রথমে জাহাঙ্গির নামে এক ব‌্যক্তিকে গ্রেফতার করা হয়। সে মন্দিরে চুরির কথা স্বীকার করে। ধৃতকে জেরা করে তার সঙ্গে আদিলকেও গ্রেফতার করা হয়।

ধৃত জাহাঙ্গির ও আদিলকে জেরা করে বিকাশের চেহারার বিবরণ নেওয়া হয়। পুলিশের সূত্র জানিয়েছে, ‘পোর্টেট পার্লে’ করিয়ে সেই ছবি মন্দির কর্তৃপক্ষকে দেখানোর পরই তাঁরা গোয়েন্দাদের জানান, এর সঙ্গে মিল রয়েছে মন্দিরেরই এক কর্মচারী প্রকাশের। কিন্তু প্রকাশের সন্ধান চালতে গিয়ে গোয়েন্দারা জানতে পারেন যে, ইতিমধ্যেই বেনিয়াপুকুর থানার একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে । প্রকাশ শাসমলকে দেখামাত্রই জাহাঙ্গির ও আদিল শনাক্ত করে।

জেরার মুখ প্রকাশ জানিয়েছে যে, কৃষ্ণর বাঁশি ও মুকুট পাচার হয়েছে আসানসোলে। সেখান থেকে সেগুলি ঝাড়খণ্ড বা বিহারে ফের পাচার হতে পারে। এই চুরির পিছনে অ‌্যান্টিক এজেন্টরা রয়েছে বলে অনুমান করছে গোয়েন্দারা।ইতিমধ্যেই চুরি যাওয়া কৃষ্ণর বাঁশি ও মুকুটের খোঁজ চালাচ্ছে পুলিশ।

 

 

Previous articleআরও স্লিম হলেন জেলবন্দি অনুব্রত, কত কমল ওজন!
Next article২৫ বছর পর বিচার পেল বুধন শবরের পরিবার, শ্রীঘরে প্রাক্তন ওসি !