‘নেতার সংযত থাকা উচিত’, নওশাদ মামলায় মন্তব্য ডিভিশন বেঞ্চের

আইএসএফ নেতা তথা ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকীকে গ্রেফতার করেছে পুলিশ।তাকে গ্রেফতারির কারণ জানার পর বুধবার হাই কোর্টের ডিভিশন বেঞ্চ নওশাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। বিচারপতি বাগচী বলেছেন, নেতার সংযত থাকা উচিত। তাঁর নেতৃত্বে কোনও বিশৃঙ্খলা না হয় সে দিকেও তাঁর নজর দেওয়া উচিত ছিল।

যদিও একই সঙ্গে ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকী-সহ ৮৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রাস্তা বন্ধ করার অপরাধে তাদের গ্রেফতার করা হয়েছে। তাঁরা এখনও জামিন পাননি। পুরো বিষয়টিতে বিস্ময় প্রকাশ করল কলকাতা হাই কোর্ট। বুধবার এই মামলার শুনানিতে বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি অজয়কুমার গুপ্তের ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, একটি কর্মসূচির জন্য এত জনকে গ্রেফতার করা হয়েছে?

প্রসঙ্গত, গত ২১ জানুয়ারি ধর্মতলায় ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট (আইএসএফ)-এর প্রতিষ্ঠা দিবসের কর্মসূচিকে কেন্দ্র করে বিক্ষোভের জেরে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে আইএসএফ কর্মীদের। আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি-সহ বহু সমর্থককে গ্রেফতার করে পুলিশ। তার পর থেকে নওশাদ এবং আইএসফের ওই কর্মী সমর্থকেরা এখনও জেলেই রয়েছেন। নওশাদকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত জেলে থাকার নির্দেশ দিয়েছে আদালত। এই বিষয়ে হাই কোর্টে একটি মামলা রুজু হয়। বুধবার সেই মামলারই শুনানিতে ওই মন্তব্য করেন বিচারপতি।

নওশাদদের গ্রেফতারি নিয়ে প্রথম থেকেই প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে আসছেন আইএসএফ সমর্থকেরা। এই গ্রেফতারি নিয়ে সরব হয়েছিল বামেরাও।

 

 

Previous articleপড়ুয়াদের প্রি-ম্যাট্রিক বৃত্তি দেওয়ার কাজের অগ্রগতি নিয়ে ক্ষুব্ধ নবান্ন, জেলা প্রশাসনকে কড়া নির্দেশ
Next articleনাড্ডা-শাহদের ভাঁওতায় বিশ্বাস করবেন না: মেঘালয়ে পরিবর্তনের ডাক অভিষেকের