ভেবেছিলাম লাহোর বা করাচি যাবে রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’, তীব্র কটাক্ষ রাজনাথের

বিজেপির(BJP) বিরুদ্ধে দেশজুড়ে ঘৃণা ছড়ানোর অভিযোগ তুলে দেশকে একত্রিত করতে কন্যাকুমারী(Kanya Kumari) থেকে জম্মু কাশ্মীর(Jammu Kashmir) পর্যন্ত ‘ভারত জোড়ো যাত্রা’ বের করেছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী(Rahul Gandhi)। তাঁর সেই কর্মসূচিকে বৃহস্পতিবার তীব্র কটাক্ষ করলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, ‘ভারত জোড়ো যাত্রার(Bharat Jodo Yatra) মূল উদ্দেশ্য ছিল কংগ্রেসের নেতা রাহুল গান্ধীকে প্রতিষ্ঠা করা।’ শুধু তাই নয় রাজনাথ আরও বলেন, ‘আমি ভেবেছিলাম এই যাত্রা বোধহয় লাহোর কিংবা করাচি পর্যন্ত যাবে।’

কর্ণাটকে বিধানসভা নির্বাচনকে নজরে রেখে বিজয় সংকল্প যাত্রা শুরু করেছে বিজেপি। সেই কর্মসূচিতে অংশ নিয়ে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে তিব্র আক্রমণ শানান রাজনাথ সিং। তিনি বলেন, “আপনারা কি যুব কংগ্রেস নেতাকে চেনেন? সম্প্রতি ওনাকে ‘লঞ্চ’ করা হয়েছে ভারত জোড়ো যাত্রার মাধ্যমে। ১৯৪৭ সালে দেশভাগের মাধ্যমে ভারতকে ভাগ করা হয়েছে। আমি ভেবেছিলাম সেইজন্যই ভারত জোড়ো যাত্রা বের করেছেন রাহুল গান্ধী। ভেবেছিলাম এই যাত্রা করাচি বা লাহোর পর্যন্ত যেতে পারে। তবে তা ওরা করল না।” এরপর রাজনাথ বলেন, “দেশ যখন একজোট রয়েছে তখন কীসের ভারত জোড়ো যাত্রা করলেন রাহুল? রাজনাথের কথায়, “মানুষকে বোকা বানিয়ে বেশিদিন রাজনীতি করা যায় না। যে বিশ্বাসের সঙ্গে রাজনীতি করে এবং জনতার চোখে চোখ রেখে কথা বলতে পারে সেই সফল। আর বিজেপিই এমনটা করতে পারে।”

তবে ভারত জোড়ো যাত্রাকে রাজনাথ আক্রমণ শানালেও তথ্য বলছে ব্যাপক সফল রাহুলের এই কর্মসূচি। দক্ষিণের কন্যাকুমারী থেকে উত্তরে কাশ্মীর পর্যন্ত দীর্ঘ এই কর্মসূচিতে বিপুল মানুসের সাড়া পেয়েছেন রাহুল সহ কংগ্রেস নেতৃত্বরা। এমনকি অরাজনৈতিক বহু ভিভিআইপিকেও যোগ দিতে দেখা গিয়েছে এই কর্মসূচিতে। এইপ্রসঙ্গে কংগ্রেসের দাবি, আসলে দেশজুড়ে কংগ্রেসের এই সাফল্যে ভয় পেয়েছে বিজেপি। তাই এই যাত্রাকে আটকানোর চেষ্টার পাশাপাশি এবার এই ধরনের কটাক্ষ করা হচ্ছে।

Previous articleWeather Update : গরমে গলদঘর্ম ! মার্চেই কলকাতার কপালে রোদের ফো*স্কা
Next articleপঞ্চায়েত নির্বাচনের আগে তল্লাশি চালিয়ে সাঁইথিয়া থেকে বো*মা উদ্ধার পুলিশের