অস্ট্রেলিয়া বিরুদ্ধে শতরান, ম‍্যাচ শেষে নিজের ইনিংস নিয়ে কী বললেন শুভমন?

এদিন ম‍্যাচ শেষে নিজের ইনিংস নিয়ে শুভমন বলেন,"জানি না আবার কবে ভারতে এত ভালো পিচ পাব। তাই অকারণে মারতে গিয়ে আউট হব না ঠিক করেছিলাম।

বর্ডার-গাভাস্কর ট্রফির চতুর্থ টেস্ট ম‍্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত ইনিংস খেলেন শুভমন গিল। ১২৮ রান করেন তিনি। ইনিংস সাজিয়েছেন ১২টি চার ও ১টি ছক্কার সাহায্যে। তাঁর ব‍্যাটে ভর করেই অস্ট্রেলিয়ার পাহাড় সমান রানে আস্তে আস্তে এগিয়েছে টিম ইন্ডিয়া। বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে শতরানের পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে প্রথম দুই ম‍্যাচে শিকে ছেড়েনি। তবে কে এল রাহুল ব‍্যর্থ হতেই তৃতীয় টেস্ট থেকে দলে ফেরেন শুভমন। তৃতীয় টেস্টে রান না পেলেও, চতুর্থ টেস্টে দুরন্ত ইনিংস। শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট জীবনে দ্বিতীয়বার তিন অঙ্কের রান পার করলেন। যা করতে পেরে উচ্ছ্বসিত শুভমন।

এদিন ম‍্যাচ শেষে নিজের ইনিংস নিয়ে শুভমন বলেন,”জানি না আবার কবে ভারতে এত ভালো পিচ পাব। তাই অকারণে মারতে গিয়ে আউট হব না ঠিক করেছিলাম। কোনওভাবেই নিজের উইকেট ছুঁড়ে দেব না বলে দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম। চেষ্টা করছিলাম কীভাবে সিঙ্গল আদায় করা যায়। ভালো বলকে ডিফেন্স করব স্থির করেছিলাম।আজ যদি নট-আউট থাকতে পারতাম, তবে কাল এসে ইনিংস টেনে নিয়ে যাওয়া যেত। দুর্ভাগ্যের বিষয় যে, আউট হয়ে বসায় সেটা আর সম্ভব নয়।”

কিভাবে সাফল্যে এল টেস্ট ক্রিকেটে? এই নিয়ে শুভমন বলেন,”আমি বারবার ৪০-৫০ রানে আউট হচ্ছিলাম। তখন চিন্তাভাবনাটা বাড়তি রক্ষণাত্মক হয়ে পড়ছিল। সেট হয়ে যাওয়ার পরে মনে হতো আমাকে বড় রান করতে হবে। তাই স্বাভাবিক খেলা খেলতে পারছিলাম না। পরে নিজেকে বোঝাই যে, সেট হয়ে বাড়তি কিছু করার দরকার নেই। বাড়তি রক্ষণাত্মক হওয়ারও প্রয়োজন নেই। যেমন চলছে, সেই ছন্দে ব্যাট করাই ভালো। শেষমেশ সেভাবে ব্যাট করেই সাফল্য আসে।”

আরও পড়ুন:সবুজ মেরুন সমর্থকদের ভালোবাসা মন কেড়েছে বাগান গোলরক্ষকের

 

Previous articleএকদা ধনকুবের নীরব মোদির বেহাল দশা, কোনওমতে চলছে ধার-দেনা করে
Next articleটলিউডের বড় তারকারাও জড়িয়ে, সব প্রকাশ্যে আসবে! বি*স্ফোরক বনির মা