কুন্তলের নামে ১০৪ পাতার চার্জশিট ইডির ! অয়ন-শান্তনুর যোগসাজশের অভিযোগ

ইডি-র চার্জশিটে অয়ন শীল-শান্তনু বন্দ্যোপাধ্যায়ের যোগসাজশের অভিযোগ করা হয়েছে। চার্জশিটে ১৮ জন সাক্ষীর উল্লেখ করেছে ইডি। 

নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষের নামে চার্জশিট জমা দিল ইডি। ১০৪ পাতার চার্জশিট জমা দিয়েছে ইডি । চার্জশিটে ২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। ইডি-র চার্জশিটে অয়ন শীল-শান্তনু বন্দ্যোপাধ্যায়ের যোগসাজশের অভিযোগ করা হয়েছে। চার্জশিটে ১৮ জন সাক্ষীর উল্লেখ করেছে ইডি।

মঙ্গলবার নগর দায়রা আদালতে চার্জশিট নিয়ে আসেন ইডি আধিকারিকরা। ১০৪ পাতার মূল চার্জশিটের সঙ্গে মোট ৪ হাজার ৫১০ পাতার নথি রয়েছে। ইডি সূত্রে জানা গিয়েছে, চার্জশিটে দু’কোটি টাকার হিসাব রয়েছে। তার মধ্যে এক কোটি টাকা রয়েছে, যা অভিনেতা বনি সেনগুপ্ত এবং পার্লারের মালিক সোমা চক্রবর্তী ফিরিয়ে দিয়েছেন কুন্তলের অ্যাকাউন্টে। ঋণ বাবদ ওই টাকা কুন্তলের কাছ থেকে নিয়েছিলেন তাঁরা। পরে ইডির জেরার মুখে পড়ে সেই টাকা ফিরিয়ে দেন। সোমা ফিরিয়েছেন ৫৫ লক্ষ ৬৩ হাজার টাকা। বনি ফিরিয়েছেন ৪৪ লক্ষ টাকা। চার্জশিটে হিসাব দেওয়া দু’কোটি টাকার মধ্যে বাকি এক কোটি টাকা কুন্তলের সম্পত্তির সূত্রে মিলেছে বলে চার্জশিটে উল্লেখ করা হয়েছে।

গত ২১ জানুয়রি গ্রেফতার করা হয় কুন্তলকে। তার আগের দিন ২০ জানুয়ারি নিউটাউনে সিটি সেন্টার ২-এর কাছে কুন্তলের দু’টি ফ্ল্যাটে তল্লাশি চালান ইডি আধিকারিকরা। ওই দিন হুগলিতে যুব নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের বাড়িতেও চলে তল্লাশি। সেই শান্তনু যদিও এখন গ্রেফতার হয়ে ইডি হেফাজতে রয়েছেন।

সিবিআই সূত্রে দাবি করা হয়েছে, বেসরকারি কলেজ সংগঠনের নেতা তাপস মণ্ডলই ‘নিয়োগ দুর্নীতি’তে বলাগড়ের নেতা কুন্তলের যোগসাজশের কথা প্রথম জানিয়েছিলেন। প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের ‘ঘনিষ্ঠ’ তথা নিয়োগ মামলায় অন্যতম অভিযুক্ত তাপস দাবি করেন, ৩২৫ জন শিক্ষক পদপ্রার্থীর কাছ থেকে ৩ কোটি ২৫ লক্ষ টাকা নিয়েছিলেন কুন্তল।ঘুর পথে যুবনেতার কাছে সব মিলিয়ে ১৯ কোটি টাকারও বেশি পৌঁছেছে। তাপস সেই সংক্রান্ত কিছু তথ্য-প্রমাণ জমাও দিয়েছেন বলে খবর। সেই সময় নিজাম প্যালেসে ডেকে কুন্তলকে জিজ্ঞাসাবাদও করা হয়েছিল। পরে তাঁকে গ্রেফতার করা হয়।

 

Previous articleবিশ্বের মধ্যে সবচেয়ে বেশি মানবাধিকার লঙ্ঘন ভারতে! প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট
Next articleহেঁটেও-নেটেও: পঞ্চায়েত ভোটের প্রচারে ডিজিটাল মাধ্যমে জোর সিপিআইএমের