কর্ণাটক বিধানসভা নির্বাচন: একঝাঁক হেভিওয়েট প্রার্থীর নাম ঘোষণা করে চমক কংগ্রেসের

প্রথম পর্যায়ের প্রার্থীতালিকা প্রকাশ করে দিল কংগ্রেস। আজ, শনিবার কংগ্রেসের তরফে এই প্রার্থীতালিকা প্রকাশ করা হয়। প্রথম পর্যায়ে মোট ১২৪টি আসনে প্রার্থীদের নাম ঘোষিত হয়েছে

চলতি বছরহাইভোল্টেজ।কর্ণাটকে বিধানসভা নির্বাচন।২০২৪-এর লোকসভা ভোটের আগে যা অ্যাসিড টেস্ট রাজনৈতিক দলগুলির কাছে। দুই জাতীয় দল বিজেপি ও কংগ্রেস কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ।ইতিমধ্যেই নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে যুযুধান দুই পক্ষ।

তারই অঙ্গ হিসেবে এক ধাপ এগিয়ে প্রথম পর্যায়ের প্রার্থীতালিকা প্রকাশ করে দিল কংগ্রেস। আজ, শনিবার কংগ্রেসের তরফে এই প্রার্থীতালিকা প্রকাশ করা হয়। প্রথম পর্যায়ে মোট ১২৪টি আসনে প্রার্থীদের নাম ঘোষিত হয়েছে। প্রথম তালিকাতেই একঝাঁক হেভিওয়েটের নাম ঘোষণা করে চমক দিয়েছে হাত শিবির।

উল্লেখযোগ্যভাবে বরুণা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া। এই আসনে বর্তমানে বিধায়ক রয়েছে তাঁরই ছেলে যতীন্দ্র সিদ্ধারামাইয়া। এছাড়াও কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের ছেলে প্রিয়াঙ্ক খাড়গে লড়বেন চিতাপুর থেকে। দক্ষিণী এই রাজ্যের প্রদেশ কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমার লড়ছেন কনকপুরা থেকে। তিনি বর্তমানে এই কেন্দ্রের বিধায়ক।

প্রসঙ্গত, কর্ণাটকে বর্তমানে অন্তর্দ্বন্দ্বে জর্জরিত গেরুয়া শিবির। পদ্ম শিবির এখনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করতে পারেনি। প্রাক্তন বিজেপি মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা কেন্দ্রীয় নেতৃত্বের প্রতি এখনও যথেষ্ট নারাজ। অন্যদিকে নির্বাচন পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে নিজেকে দলের মুখ হিসেবে দাবি করা বর্তমান মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইকে নিয়েও দলের অন্দরে অসন্তোষ রয়েছে।

আরও পড়ুন:অয়নের একাধিক ব্যাঙ্ক লকারের সমান অংশীদার কাকলি, ধোঁ*য়াশা বাড়ছে ইডির ! 

 

 

Previous articleঅয়নের একাধিক ব্যাঙ্ক লকারের সমান অংশীদার কাকলি, ধোঁ*য়াশা বাড়ছে ইডির ! 
Next articleমাঠে নেমেই জোড়া গোল অধিনায়ক এমবাপের