রাহুলের মামলার নিষ্পত্তি কী কাল? ফের আদালতে আবেদনে করবেন কংগ্রেস নেতা

মোদি পদবি নিয়ে আপত্তিকর মন্তব্য করায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করে ২ বছরের কারাদণ্ডের রায় শুনিয়েছে গুজরাটের সুরাটের একটি আদালত। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুরাটের দায়রা আদালতেরই দ্বারস্থ হতে চলেছেন রাহুল।যদিও কংগ্রেসের তরফে এ নিয়ে এখনও কোনও তথ্য দেওয়া হয়নি।

আরও পড়ুন:সাংসদ পদ হারানো রাহুলকে সরকারি বাংলো ছাড়ার নোটিশ! সোনিয়া পুত্রকে নিজের বাড়ি লিখে দিলেন কংগ্রেস নেত্রী

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, সোমবার তিনি সুরাটের সেশনস কোর্টে আবেদন করতে চলেছেন।
প্রসঙ্গত, ২০১৯-এর লোকসভা ভোটের প্রচার করতে নেমে কর্নাটকের একটি জনসভায় মোদি পদবি নিয়ে রাহুল বলেছিলেন, ‘‘সব চোরেদের পদবি মোদিই কী করে হয়!’’ রাহুলের এই মন্তব্যে সমগ্র মোদি সম্প্রদায়ের মানুষের মর্যাদাহানি হয়েছে বলে দাবি করে গুজরাটের সুরাটের একটি আদালতে কংগ্রেস নেতার বিরুদ্ধে মানহানির মামলা করেন ওই রাজ্যেরই এক বিজেপি বিধায়ক পূর্ণেশ মোদি।সেই মানহানি মামলার রায় দিয়ে রাহুলকে দোষী সাব্যস্ত করে সুরাটের একটি ম্যাজিস্ট্রেট পর্যায়ের আদালত। তাঁকে ২ বছরের কারাদণ্ডের সাজা শোনানো হয়। যদিও, উচ্চ আদালতে আবেদনের জন্য ৩০ দিন সময় দেওয়া হয় রাহুলকে। সেই সময়সীমার মধ্যেই রাহুল সুরাটের দায়রা আদালতে সাজা মকুবের আবেদন জানাতে চলেছেন বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, গুজরাটের সেশনস কোর্টে রাহুল নিজের সাজা মকুব করার আবেদন জানাবেন। শুধু তাই নয়, তাঁকে নির্দোষ ঘোষণা করার দাবিও জানাবেন কংগ্রেস সাংসদ। তবে যতদিন না মামলার নিষ্পত্তি হচ্ছে, ততদিন শাস্তি খারিজ করার দাবিকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিতে চলেছেন কংগ্রেস সাংসদ। সেটা না হলে সাংসদ পদ ফেরত পাবেন না রাহুল।

 

Previous articleআজ তিনদিনের সফরে দিল্লি যাচ্ছেন অভিষেক, নজর রাজনৈতিক মহলের
Next articleপাঞ্জাবের কাছে ম‍্যাচ হেরে কী বললেন নাইট অধিনায়ক?