লাল-হলুদে লোবেরার আসা নিয়ে চলছে জল্পনা, বিকল্প কোচের সন্ধান শুরু ইস্টবেঙ্গলের

২০১৭-১৮ মরশুমে অ্যালবার্ট রোকা বেঙ্গালুরু এফসি-র দায়িত্ব ছেড়ে দেওয়ার পর সুনীলদের দায়িত্ব নেন কুয়াদ্রাত।

আদৌ কি ইস্টবেঙ্গলের কোচ হবেন সার্জিও লোবেরা? এটাই এখন প্রশ্ন আপামোর লাল-হলুদ সমর্থকদের। জানা যাচ্ছে, লোবেরাকে সম্ভবত পাচ্ছে না ইস্টবেঙ্গল। সূত্রের খবর, বিকল্প কোচের সন্ধান ইতিমধ্যেই শুরু করে দিয়েছে ইমামি ইস্টবেঙ্গল। সেই তালিকায় দু’টি নাম উঠে আসছে। তারা হলেন, আন্তোনিও লোপেজ হাবাস এবং কার্লোস কুয়াদ্রাত। এদের মধ্যে কাউকে কোচ করতে পারে ইস্টবেঙ্গল। সূত্রের খবর, এই দৌড়ে এগিয়ে কার্লোস কুয়াদ্রাত। এর আগেও ভারতে কোচিং করিয়েছেন কুয়াদ্রাত।

২০১৭-১৮ মরশুমে অ্যালবার্ট রোকা বেঙ্গালুরু এফসি-র দায়িত্ব ছেড়ে দেওয়ার পর সুনীলদের দায়িত্ব নেন কুয়াদ্রাত। ২০১৮-১৯ মরশুমেই সুনীলদের আইএসএল জেতান কুয়াদ্রাত। শুধু চ্যাম্পিয়ন হওয়া নয়, লিগ শিল্ডও জিতেছিল বেঙ্গালুরু। এখানেই শেষ নয়, ২০১৮-১৯ মরশুমে আবারও প্লে অফে পৌঁছে যায় বেঙ্গালুরু। ২০২১-২০২২ মরশুমে তিনি সাইপ্রাসের ক্লাব অ্যারিস লিমাসোলে যোগ দেন। সেখানেও তিনি বেশ সফল। প্রথমবার তাঁর কোচিং-এই উয়েফা ইউরোপিয়ান প্রতিযোগিতায়ও জায়গা পেয়েছেন।

এদিকে সার্জিও লোবেরার ক্লাব সিচুয়ান থেকে লোবেরার রিলিজ অর্ডার পাওয়ার অপেক্ষা করছিলেন ইমামি কর্তারা। সেই নিয়ে টালবাহানা করেই যাচ্ছিল চিনের ক্লাবটি। তবে এই মূহুর্তে জানা যাচ্ছে, বৃহস্পতিবার রাতের দিকে লোবেরাকে রিলিজ অর্ডার দেওয়া হয়েছে। সহকারী কোচ জেসুস তাতোকে অন্তর্বর্তীকালীন কোচ হিসাবে নিয়োগ করে দিয়েছে সিচুয়ান। কিন্তু রিলিজ অর্ডার পেলেও ইস্টবেঙ্গলে আসছেন না লোবেরা। তাঁর সই করার সম্ভাবনা ওড়িশা এফসি-তে।

আরও পড়ুন:ডার্বির রং লাল-হলুদ, ডেভলপমেন্ট লিগে মোহনবাগানকে ২-০ গোলে হারাল ইস্টবেঙ্গল

 

Previous articleসুভাষ পল্লী নেতাজি উদ্বাস্তু প্রাথমিক বিদ্যালয়ের আধুনিকীকরণে অরূপ বিশ্বাস
Next articleআইপিএল-এর প্লে-অফের সূচি ঘোষণা বিসিসিআইয়ের