দক্ষিণেও স্বস্তির বৃষ্টি! গরম কী কমবে?

ভাসছে উত্তর ভারতের একাংশ। বানভাসি পরিস্থিতি দিল্লিতে। উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সতর্কতা জারি। গত কয়েক সপ্তাহ ধরেই উত্তরবঙ্গে বৃষ্টি হচ্ছে। কিন্তু দক্ষিণবঙ্গে এখনও শুধু মেঘ-বৃষ্টির খেলা।কলকাতা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গে তেমনভাবে বৃষ্টির দেখা মেলেনি। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হলেও কমেনি তাপমাত্রার পারদ।ভ্যাপসা গরমে নাজেহাল কলকাতাবাসী। তবে, এবার স্বস্তির বৃষ্টির দেখা মিলবে খুব শিগগিরিই। গোটা বাংলাজুড়েই হবে ভারী বৃষ্টি।

আরও পড়ুনঃবাংলাভাগের ষড়.যন্ত্রকারীই রাজ্যসভায় বিজেপি-র মুখ! তীব্র নিন্দা তৃণমূলের

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টিপাত হতে পারে। শুক্রবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। আংশিক মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ কম থাকলেও ধীরে ধীরে তা বাড়বে। তবে এর জেরে এখনই তাপমাত্রার খুব একটা পরিবর্তন এখনই হচ্ছে না। থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তিও। শনি-রবিবার উপকূলের জেলাগুলিতে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার—এই পাঁচ জেলায় একটানা ভারী বৃষ্টি হবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।
এদিকে কলকাতায় আগামীকাল থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। বৃহস্পতিবার সারাদিন আংশিক মেঘলা আকাশ থাকবে শহরে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তি থাকবে। বিকেলের পর বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Previous articleনন্দীগ্রামে বিজেপির বেলাগাম সন্ত্রাসে জখমদের এসএসকেএমে আনা হচ্ছে, কাঠগড়ায় শুভেন্দু
Next articleবিরোধী বৈঠকের আগে অর্ডিন্যান্স নিয়ে ফের কংগ্রেসের উপর চাপ আপের