কামিন্সদের সঙ্গেই শহরে পোগবার দাদা ফ্লোরেন্টিন, কেন?

আসলে চুক্তি অনুযায়ী,  এখনও বাগান ফুটবলার পোগবা। ২০২৪-এর মে মাস পর্যন্ত চুক্তি রয়েছে তাঁর মোহনবাগানের সঙ্গে।

আজ থেকেই প্রাক মরশুম অনুশীলন শুরু করেছে মোহনবাগান সুপার জায়ান্টস। আর সেই কারণে শুক্রবার মধ‍্যরাতে শহর কলকাতায় পা রাখেন বাগান কোচ জুয়ান ফেরান্দো, হুগো বৌমোস এবং বিশ্বকাপার তথা বাগানের নতুন বিদেশি জেসন কামিন্স। আর এদের সঙ্গেই কলকাতা বিমানবন্দরে দেখা পা রাখলেন পল পোগবার দাদা ফ্লোরেন্টিন পোগবা। যাকে দেখে অবাক বাগান সমর্থকেরা। আর এরপরই জল্পনা শুরু হয় আগামী মরশুমেও তিনি মোহনবাগানে থাকছেন কিনা, তাই নিয়ে।

আসন্ন মরশুমের জন‍্য শক্তিশালী দল গড়েছে সবুজ মেরুন। অজি বিশ্বকাপার জেসন কামিন্স, সাদিকুকে দলে নিয়েছে বাগান ব্রিগেড। ওপরদিকে তিরি, স্লাভকোভিচের মতন ফুটবলারকে এবার মরশুম শুরুতেই রিলিজ করেছে বাগান শিবির। চুরন্ত হয়ে গিয়েছে বাগানের ছয় বিদেশি। আর তারপরও কলকাতায় পোগবার ফিরে আসা নতুন করে জল্পনায় জন্ম দিয়েছে।

আসলে চুক্তি অনুযায়ী,  এখনও বাগান ফুটবলার পোগবা। ২০২৪-এর মে মাস পর্যন্ত চুক্তি রয়েছে তাঁর মোহনবাগানের সঙ্গে। তাই অনুশীলনের খবর পৌঁছাতেই শহরে পা রাখেন তিনি। এছাড়াও সূত্রের খবর, দলের যে হোয়াটসআপ গ্রুপ রয়েছে, সেখানেও তিনি রয়েছেন। আর ক্লাবের হোয়াটসআপ গ্রুপেই দলের প্রাক মরশুম অনুশীলন শুরুর কথা ঘোষণা করা হয়েছিল। তা দেখেই পোগবা কলকাতায় হাজির হয়ে যান।

গত মরশুমে ফ্লোরেন্টিন পোগবাকে সই করায় মোহনবাগান। ক্যাপ্টেনও করা হয় পল পোগবার দাদাকে। তবে মাঠে নেমে বাগান শিবিরের আস্থা মোটেই অর্জন করতে পারেননি তিনি। প্ৰথম একাদশে জায়গা হারানোর পর চোট পেয়ে গোটা মরশুম থেকেই একসময় ছিটকে যান। শেষমেশ তাঁর জায়গায় সই করানো হয় স্লাভকো দামজানোভিচকে। বাগানের হয়ে দুরন্ত ফুটবল খেলেন তিনি।

আরও পড়ুন:বিশ্বকাপার কামিন্সকে আটকাতে দুই নতুন বিদেশি সই করাতে চলেছে ইস্টবেঙ্গল : সূত্র

Previous article৩৮ নয় ৪০, আরও দুই জোটসঙ্গী বাড়ানোর পথে NDA
Next articleকলকাতা লিগে মহামেডানকে ২-১ গোলে হারাল DHFC, টুইটে শুভেচ্ছা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের