নুসরতের উল্টো সুর সংস্থার ডিরেক্টরের, কোনও ঋণ দেওয়ার কথা অস্বীকার

সংস্থার ডিরেক্টর পাল্টা দাবি করলেন, তাঁরা ওই সংস্থা থেকে নুসরতকে কোনও ঋণ দেননি। বস্তুত, বুধবার নুসরতের ওই দাবির পরে বৃহস্পতিবার ওই সংস্থার ডিরেক্টর রাকেশ সিং এমনই দাবি করেছেন।

সাংসদ নুসরত জাহান বুধবার দাবি করেছিলেন, কোনও আর্থিক প্রতারণার সঙ্গে তিনি যুক্ত নন।বলেছিলেন ঋণ নিয়ে ফ্ল্যাট কিনেছেন, এমনকী সুদে আসলে সেই টাকা শোধ করে দিয়েছেন। সেই সংক্রান্ত নথি নিয়ে তিনি সাংবাদিক বৈঠকে হাজির হন।অথচ সেই সংস্থার ডিরেক্টর পাল্টা দাবি করলেন, তাঁরা ওই সংস্থা থেকে নুসরতকে কোনও ঋণ দেননি। বস্তুত, বুধবার নুসরতের ওই দাবির পরে বৃহস্পতিবার ওই সংস্থার ডিরেক্টর রাকেশ সিং এমনই দাবি করেছেন।

গত সোমবার থেকে নুসরতকে নিয়ে ওই বিতর্কের সূত্রপাত। ইডির কাছে অভিযোগ করা হয়েছিল, ২০১৪-’১৫ সালে ৪০০-র বেশি প্রবীণ নাগরিক ‘সেভেন সেন্স ইনফ্রাস্ট্রাকচার’ নামে একটি সংস্থায় অর্থ জমা দেন। প্রত্যেকের কাছ থেকে সাড়ে ৫ লক্ষ টাকা করে নেওয়া হয়েছিল। বদলে তাঁদের এক হাজার বর্গফুটের ফ্ল্যাট দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু ২০১৮ সাল নাগাদ তাঁদের জানানো হয়, ওই প্রকল্পটি বাস্তবায়িত করা যাচ্ছে না। তাঁদের টাকা ফেরত দিয়ে দেওয়া হবে।

অভিযোগকারীদের বক্তব্য, তাঁদের অনেকেই পুরো টাকা ফেরত পাননি। অনেকে কোনও টাকাই পাননি। অনেকে অল্প কিছু টাকা করে পেয়েছেন।বিষয়টি নিয়ে তাঁরা আদালতের দ্বারস্থ হন। যান ক্রেতাসুরক্ষা দফতরের কাছেও। আদালত কলকাতা পুলিশের যুগ্ম কমিশনারকে (অপরাধ) তদন্ত করে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছিল। প্রাথমিক ভাবে সেই তদন্ত রিপোর্টে ‘অনিয়ম’ পাওয়া গিয়েছে বলে খবর। গত জানুয়ারি মাসে নুসরতকে আদালতে হাজিরা দিতেও বলা হয়েছিল। কিন্তু নুসরত আদালতে যাননি।

 

 

 

 

Previous articleবাংলাকে ভাতে মার.তে চাইছে কেন্দ্র, এবার বিশ্ব ব্যাঙ্কের ঋণেও বাধা
Next articleহরমনপ্রীতের জোড়া গোল, জয় দিয়ে সিরিজ শুরু ভারতীয় হকি দলের!