মামলার রায়দানের আগে অভিষেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নয়: ইডিকে মৌখিক নির্দেশ বিচারপতির

কোনও প্রমাণ নেই। তাও তাঁকে বারবার তলব করা হচ্ছে। নিম্ন আদালত থেকে উচ্চ আদালত- বিচারের জন্য যেতে হয় অভিষেককে। সোমবার, রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলে মোদি সরকারকে তুলোধনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আবার সেই কলকাতা হাই কোর্টেই (Calcutta High Court) যেতে হল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee)। মঙ্গলবার হাই কোর্টে রক্ষাকবচের আবেদন জানান অভিষেক। মামলার রায়দানের আগে অভিষেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নয়, ইডিকে মৌখিক নির্দেশ দেন বিচারপতি।

I.N.D.I.A. জোটের সমন্বয় কমিটির বৈঠকের প্রথমদিনই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে তলব করে ইডি। আদালতের দ্বারস্থ হন অভিষেক। রক্ষাকবচ চেয়ে আদালতের দ্বারস্থ হন তিনি। তাঁর আবেদন ছিল, মামলা যতক্ষণ বিচারাধীন রয়েছে ততক্ষণ যেন কোনও পদক্ষেপ না করে ইডি। আদালত এই নির্দেশ দিক। শুনানিতে হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ ইডিকে মৌখিক নির্দেশ দেন, রায়দান না হওয়া পর্যন্ত যেন অভিষেকের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ না করা হয়। ওই মৌখিক আশ্বাসই অভিষেকের রক্ষাকবচ।

আরও পড়ুন: উপাচার্য নিয়োগ বিল নিয়ে রাজভবনের কাছে হলফনামা তলব হাইকোর্টের

মঙ্গলবার অভিষেকের আইনজীবী অভিষেক মনু সিংভি হাই কোর্টের শুনানিতে বলেন, ১৩ সেপ্টেম্বর বুধবার ইডি আমার মক্কেলকে তলব করেছে ইডি। বুধবারই INDIA জোটের সমন্বয় কমিটির বৈঠক। নিজেদের মুখ বাঁচাতে ইডির আইনজীবী সাফাই দেন, তলব মানে কড়া পদক্ষেপ নয়। কিছু প্রশ্ন রয়েছে তাই ডাকা।

ইসিআইআর খারিজের মূল মামলায় অভিষেক এবং ইডির বক্তব্য নতুন করে পেশ করতে বলেছে আদালত। মামলার পরবর্তী শুনানি ১৯ সেপ্টেম্বর।

 

INDIA জোটের সমন্বয় কমিটির প্রথম বৈঠক ১৩ সেপ্টেম্বর। সেই কমিটিতে অন্যতম সদস্য তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেই দিনই ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট হাজির হওয়ার নির্দেশ দিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এই বিষয়টি নিয়ে নরেন্দ্র মোদির ৫৬ ইঞ্চির দম্ভের শূন্যতাকে আক্রমণ করেন অভিষেক। এই বিষয় নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করা হলে তিনি বলেন, (বিজেপির) রাজনৈতিক প্রতিহিংসার কারণেই অভিষকে তলব। মমতার কথায়, গণতন্ত্রের একটি সীমা আছে, এরা মানে না। এরপরেই তোপ দেগে তৃণমূল সুপ্রিমো বলেন, অভিষেককে সব সময় অকারণে হেনস্থা করা হয়। ওঁর বিরুদ্ধে কোনও প্রমাণ নেই। তাও তাঁকে বারবার তলব করা হচ্ছে। নিম্ন আদালত থেকে উচ্চ আদালত- বিচারের জন্য যেতে হয় অভিষেককে।

 

 

 

Previous articleডিজেলচালিত গাড়ি উৎপাদন বন্ধ করুন: নির্মাতা সংস্থাগুলিকে হুঁশিয়ারি নীতীন গড়করির
Next articleযাতায়াতের বিমান ভাড়া, থাকার হোটেল দিলেই কলকাতায় যাবো”, সিবিআই-কে ইমেল নারদকর্তার