কলকাতা লিগের সুপার সিক্সে মোহনবাগান, মিনি ডার্বিতে মহামেডানের সঙ্গে ২-২ গোলে ড্র বাগানের

সবুজ-মেরুনের হয়ে গোল দুটি করেন কিয়ান নাসিরি এবং টাইসন সিং। সাদা-কালো ব্রিগেডের হয়ে দুটি গোল করেন, ডেভিড এবং শেখ ফৈয়াজ।

কলকাতা লিগের সুপার সিক্সে মোহনবাগান সুপার জায়েন্ট। এদিন লিগের মিনি ডার্বিতে মহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে ২-২ গোলে ড্র করল বাস্তব রায়ের দল। সবুজ-মেরুনের হয়ে গোল দুটি করেন কিয়ান নাসিরি এবং টাইসন সিং। সাদা-কালো ব্রিগেডের হয়ে দুটি গোল করেন, ডেভিড এবং শেখ ফৈয়াজ।

ম‍্যাচে এদিন শুরু থেকেই চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। ম‍্যাচের ১১ মিনিটের মাথায় মোহনবাগান বক্সের ঠিক মাথায় ফ্রি-কিক পেয়ে যায় মহামেডান। যদিও তা কাজে লাগাতে পারেনি সাদা-কালো ব্রিগেড। ম‍্যাচের ২০ মিনিটের মাথায় মোহনবাগানের জালে বল জড়ায় মহামেডান। মহামেডানের হয়ে ১-০ করেন ডেভিড। বক্সের বাঁ-দিক থেকে রেমসাঙ্গার ক্রসে পা ছুঁইয়ে গোল করেন ডেভিড। এক্ষেত্রে মোহনবাগান গোলরক্ষকের ভুলকেই তাদের গোল খাওয়াকে দায়ি করা যায়। এরপরই আক্রমণের ঝাঁঝ বাড়ায় সবুজ-মেরুন। তবে ২৭ মিনিটের মাথায় গোলের সহজ সুযোগ হাতছাড়া করে মোহনবাগান। মহামেডানের ফাঁকা জালে বল জড়াতে পারেননি কিয়ান। এরই মধ‍্যে পাল্টা আক্রমণে যায় মহামেডান। ৩৬ মিনিটের মাথায় লিড বাড়িয়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করে মহামেডান। জুইডিকার শট লক্ষ‍্যভ্রষ্ট। বাগান গোলকিপার জাহিদের ব্যাক শট থেকে বল ধরে বাঁ-পায়ে জোরালো শট নেন জুইডিকা। বল চলে যায় ক্রসবারের উপর দিয়ে। এরপর ৩৯ মিনিটের মাথায় গোলরক্ষক বদল করে মোহনবাগান। পরপর ভুল করা জাহিদকে তুলে নিয়ে তারা মাঠে নামায় দেবনাথকে। ৪০ মিনিটের মাথায় ফের গোল করার সুযোগ হাতছাড়া করে মোহনবাগান। ম‍্যাচের প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থাকে মোহনবাগান।

দ্বিতীয়ার্ধেও চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। দ্বিতীয়ার্ধের শুরুতেই বক্সের ঠিক মাথায় জোড়া ফ্রি-কিক পেয়ে যায় মোহনবাগান। ৪৭ মিনিটের মাথায় টাইসননকে আটকাতে ফাউল করে বসেন মহামেডান ডিফেন্ডাররা। যদিও ফ্রি-কিক থেকে গোল করতে পারেনি সবুজ-মেরুন শিবির। পরে ৪৯ মিনিটের মাথায় ফের দারুণ জায়গা থেকে ফ্রি-কিক পায় মোহনবাগান। ফরদিনের শট মাঠের বাইরে চলে যায়। ম‍্যাচের ৫৪ মিনিটের মাথায় মহামেডান শিবিরের পতন রোধ করেন গোলকিপার বিয়াকা। কিয়ানের কর্ণার থেকে ভাসানো বলে দুরন্ত হেড নেন দীপেন্দু। তবে ম‍্যাচের ৫৭ মিনিটে সমতা ফেরায় মোহনবাগান। বাগানের হয়ে সমতা ফেরান কিয়ান নাসিরি। বক্সের ডান দিকে উঁচু বল বুকে নিয়ে পায়ে নামান কিয়ান। পরে পায়ের আলতো টাচে বিয়াকার মাথার উপর দিয়ে মহামেডানের জালে বল জড়িয়ে দেন নাসিরি। এরপর পাল্টা আক্রমণে ঝাঁপায় সাদা-কালো ব্রিগেড। ৭০ মিনিটের মাথায় মহামেডানের ফ্রি-কিক থেকে মোহনবাগানের পতন রোধ করেন গোলরক্ষক দেবনাথ। বল ফিস্ট করে মাঠের বাইরে বার করে দেন বাগান গোলরক্ষক। তবে ম‍্যাচের ৮০ মিনিটের মাথায় ফের এগিয়ে যায় সবুজ-মেরুন। সৌজন্যে টাইসনের গোল। মোহনবাগান ২-১ গোলে এগিয়ে যায়। বক্সের ঠিক বাইরে থেকে বাঁ-পায়ের বাঁকানো শটে বল মহামেডানের জালে জড়িয়ে দেন টাইসন। তবে এই ব‍্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি মোহনবাগান। ম‍্যাচের অতিরিক্ত সময়ে ইর্শাদের দূর থেকে ভাসিয়ে দেওয়া বল হেডে মোহনবাগানের জালে জড়িয়ে দেন শেখ ফৈয়াজ।

আরও পড়ুন:আইসিসি র‍্যাঙ্কিং-এ উন্নতি বিরাট-রোহিতদের, ক্রিকেটজীবনের সেরা জায়গায় শুভমন

 

 

 

 

Previous articleদমকল বিভাগে বে.নিয়ম! হাইকোর্টের নির্দেশে চাকরি খোয়ালেন ২৫ জন
Next articleইডিকেও মৌখিক রক্ষাকবচ দিল কলকাতা হাইকোর্ট, হয়রানি বন্ধের নির্দেশ