শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত জয় পাকিস্তানের, লঙ্কানদের হারাল ৬ উইকেটে

অপরদিকে বাংলাদেশের বিরুদ্ধে দুরন্ত জয় পায় ইংল‍্যান্ড। ১৩৭ রানে জয় পায় জস বাটলারের দল। ইংল‍্যান্ডের হয়ে ১৪০ রান মালানের। ৮২ রান জো রুটের। ৫২ রান করেন ব্রিস্টো।

একদিনের ক্রিকেট বিশ্বকাপের দ্বিতীয় ম‍্যাচেও জয় পাকিস্তানের। এদিন শ্রীলঙ্কাকে হারাল ৬ উইকেটে। পাকিস্তানের হয়ে দুরন্ত ইনিংস খেলেন শফিক এবং মহম্মদ রিজওয়ানের। ১৩১ রানে অপরাজিত রিজওয়ানের। ১১৩ রান করেন শফিকের। ব‍্যর্থ গেল লঙ্কান ক্রিকেটার কুশল মেন্ডিস এবং সাদিরা সমরাবিক্রমের।

ম‍্যাচে এদিন টসে জিতে ব‍্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। প্রথমে ব‍্যাট করতে নেমে ৯ উইকেট ৩৪৪ রান করে লঙ্কানরা। লঙ্কানদের হয়ে শতরান কুশল মেন্ডিস এবং সাদিরা সমরাবিক্রমের। ১২২ রান করেন কুশল মেন্ডিস। সাদিরা সমরাবিক্রম করেন ১০৮ রান। ৫১ রান নিশাঙ্কায়। ২৫ রান ধনঞ্জয় ডি সিলভার। পাকিস্তানের হয়ে চার উইকেট হাসান আলির। ২ উইকেট নেন হরিশ রৌফ। একটি করে উইকেট নেন শাহিন আফ্রিদি, মহম্মদ নাওয়াজ এবং শাহদাব খান।

জবাবে ব‍্যাট করতে নেমে জয় তুলে নেয় পাকিস্তান। সৌজন্যে শফিক এবং মহম্মদ রিজওয়ান। ১১৩ রান করেন শফিকের। ১৩১ রানে অপরাজিত রিজওয়ান। লঙ্কানদের হয়ে দুই উইকেট নেন দিলশান। একটি করে উইকেট নেন মহেশ এবং পথিরানা।

অপরদিকে বাংলাদেশের বিরুদ্ধে দুরন্ত জয় পায় ইংল‍্যান্ড। ১৩৭ রানে জয় পায় জস বাটলারের দল। ইংল‍্যান্ডের হয়ে ১৪০ রান মালানের। ৮২ রান জো রুটের। ৫২ রান করেন ব্রিস্টো। প্রথমে ব‍্যাট করতে নেমে ৩৬৪ রান করে ইংল‍্যান্ড। জবাবে ব‍্যাট করতে নেমে ২২৭ রানে শেষ হয়ে যায় বাংলাদেশের। বাংলাদেশের হয়ে লড়াই করেন লিটন দাস। ৭৬ রান করেন তিনি। ৫১ রান করেন মুশফিকুর রহমান।

আরও পড়ুন:ভারত-পাক ম‍্যাচ ঘিরে কড়া নিরাপত্তাব্যবস্থা, থাকবে ১৫ হাজার নিরাপত্তা কর্মী : সূত্র

Previous articleভারত-পাক ম‍্যাচ ঘিরে কড়া নিরাপত্তাব্যবস্থা, থাকবে ১৫ হাজার নিরাপত্তা কর্মী : সূত্র
Next articleঅধ্যক্ষকাকে সরাতে ছাত্রের মামলা করার সাহস নিয়ে প্রশ্ন ক্ষু.ব্ধ ডিভিশন বেঞ্চের