২০২৪ আইপিএল শুরুর আগেই বিপত্তি কেকেআর শিবিরে, আসন্ন IPL-এ নাও পাওয়া যেতে পারে এই ক্রিকেটারকে

এই নিয়ে আফগান ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, "জাতীয় দলের মুজিব উর রহমান, নবিন উল হক, ফজলহক ফারুকিকে ২০২৪ কেন্দ্রীয় চুক্তি বিলম্ব করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

আইপিএল ২০২৪ শুরুর আগেই বিপত্তি কলকাতা নাইট রাইডার্সের। নিলামে নেওয়া এক ক্রিকেটারকে নাও পেতে পারে শাহরুখ খানের দল। সদ‍্য শেষ হয়েছে ২০২৪ আইপিএল নিলাম। সেই নিলামে মুজিব উর রহমানকে বেস প্রাইস ২ কোটি টাকায় কিনেছিল কেকেআর। সুনীল নারীনের বিকল্প হিসাবে ভাবা হচ্ছিল মুজিবকে। কিন্তু এখন জানা যাচ্ছে সেই মুজিব উর রহমানকে না ও পেতে পারে কেকেআর। কারণ হিসাবে জানা যাচ্ছে, আফগান ক্রিকেট বোর্ড তাঁকে আইপিএল খেলার ছাড়পত্র দেয়নি। তবে শুধু মুজিব উর রহমান না, আইপিএল খেলার ছাড়পত্র পাননি আরও দুই ক্রিকেটার নবীন উল হক এবং ফজল হক ফারুকিও। আগামী দু’বছরের জন্য তাঁদের ছাড়পত্র দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে।

সূত্রের খবর, ” নবীনেরা দেশের বার্ষিক চুক্তি থেকে নাম তুলে নিতে চেয়েছিলেন। তার পরেই বোর্ড তাঁদের ছাড়পত্র না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। জানা যাচ্ছে, সম্প্রতি তিন তারকাই আফগান বোর্ডের কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকতে চেয়েছেন, যাতে আন্তর্জাতিক ক্রিকেট নয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আরও বেশি সময় দিতে পারেন। এতেই ক্ষুব্ধ হয়ে আফগান বোর্ড স্পষ্ট জানিয়ে দিয়েছে, সংশ্লিষ্ট তিন তারকাকে আগামী দুই বছরের জন্য কোনওভাবেই ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার জন্য এনওসি দেওয়া হবে না। ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার জন্য সংশ্লিষ্ট ক্রিকেটারদের সেই দেশের ক্রিকেট বোর্ডের তরফ থেকে এনওসি জোগাড় করতে হয়। শুধু এনওসি না দেওয়াই নয়, তিন তারকাকে আগামী এক বছর কেন্দ্রীয় চুক্তি থেকে বহিষ্কৃত করার ঘোষণাও করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

এই নিয়ে আফগান ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, “জাতীয় দলের মুজিব উর রহমান, নবিন উল হক, ফজলহক ফারুকিকে ২০২৪ কেন্দ্রীয় চুক্তি বিলম্ব করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকার ইচ্ছা প্রকাশ করার জন্য ওঁদের আগামী দুই বছর এনওসি’ও দেওয়া হবে না। জাতীয় দলের স্বার্থকে প্রাধান্য না দিয়ে বাণিজ্যিক লিগকে অগ্রাধিকার দেওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। জাতীয় দলে খেলা সবসময় জাতীয় দায়িত্বের মধ্যেই পড়ে। এই জন্য এই তিন জন ক্রিকেটারকে শৃঙ্খলাভঙ্গের দায়ে শাস্তির মুখে পড়তে হবে।” আর আফগান বোর্ডের এই ঘোষণা করার পরেই তিন তারকার আইপিএলে খেলা নিয়ে সংশয় হাজির হয়েছে।

আরও পড়ুন:ছেলের জন্মদিনে আবেগঘন পোস্ট শিখরের, মন কেড়েছে নেটিজেনদের

 

Previous articleপাকিস্তানের নির্বাচনেও জ.ঙ্গি মদত, লড়বেন মুম্বই হা.মলার মূলচক্রী সপুত্র হাফিজ সঈদ!
Next articleঅধীরগড়ে একের পর এক পঞ্চায়েত হাতছাড়া বাম-কংগ্রেসের, আস্থা তৃণমূলে