বর্ষবরণের রাতে বেপরোয়া হলেই বিপদ, খসে যাবে ১০ হাজার টাকা!

মদ্যপ, বা হেলমেট বিহীন বাইক আরোহীদের ওপর থাকবে পুলিশের কড়া নজর।

New Year

গোটা বিশ্ব যখন নতুন বছরকে বরণ করার রাতে উৎসবে মাতোয়ারা, ঠিক তখনই বেশ কিছু পেশার সঙ্গে যুক্ত মানুষ নিজেদের আনন্দ ভুলে সাধারণ নাগরিকের স্বাচ্ছন্দের জন্য পরিশ্রম করে যান। City of Joy-এর জয় ধরে রাখতে সেরকমই অতন্দ্র প্রহরী কলকাতা পুলিশ (Kolkata Police)। তবে বেশি আনন্দের জেরে যদি কেউ অন্যের আনন্দ পণ্ড করে একচুলও তাহলেই এই কলকাতা পুলিশই ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা (fine) চাপাবে আপনার ওপর। নিশ্ছিদ্র নজরদারিতে এভাবেই বর্ষবরণের রাত পার করতে চাইছে রাজ্য় প্রশাসন।

বর্ষবরণের রাতে অত্যন্ত নজরদারির মধ্যে রাখা হচ্ছে পার্কস্ট্রিট, এসপ্ল্যানেড, মল্লিকবাজার থেকে নিউটাউন, ইকোপার্ক এলাকাকে। শুধুমাত্র পার্কস্ট্রিটেই মোতায়েন থাকবে আড়াই হাজার পুলিশ বাহিনী। বিগত বছরগুলির বর্ষবরণের অভিজ্ঞতার পাশাপাশি কাজে লাগানো হচ্ছে ২৫ ডিসেম্বরের অভিজ্ঞতাও। মদ্যপ, বা হেলমেট বিহীন বাইক আরোহীদের ওপর থাকবে পুলিশের কড়া নজর।

মদ্যপ অবস্থায় বাইক চালানো (drink and drive) বন্ধ করতে প্রতিবছরই বিভিন্ন ভাবে সতর্ক করা হয় সাধারণ মানুষকে। এবছর জরিমানার পরিমাণ বাড়ানো হয়েছে অনেকটা। অশালীন আচরণের মান অনুযায়ী ৫ হাজার টাকা থেকে শুরু হবে জরিমানা। এমনকি ১০ হাজার টাকা জরিমানাও ধার্য করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে কলকাতা পুলিশের পক্ষ থেকে।

Previous articleহিন্দিতে কথা বলার জন্য সহকর্মীকে কটাক্ষ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও
Next articleআতশবাজির রোশনাইয়ে ২০২৪-কে স্বাগত জানালো নিউজিল্যান্ড!