অন্তঃসত্ত্বা মহিলাকে গণধর্ষণ করে পুড়িয়ে দেওয়ার চেষ্টা মধ্যপ্রদেশে!

মধ্যপ্রদেশের গোয়ালিয়র শহরের নিকটবর্তী অম্বা শহরের চাঁদকাপুরা এলাকার বাসিন্দা ওই মহিলা জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই চালাচ্ছেন গোয়ালিয়র হাসপাতালে। সম্প্রতি বিজেপি শাসিত মধ্যপ্রদেশে একাধিক নারীনিগ্রহের ঘটনার উদাহরণ উঠে এসেছে।

শরীরের ৮০ শতাংশই পুড়ে গিয়েছে! কোনওমতে অন্তঃসত্ত্বা মহিলাকে উদ্ধার করতে গিয়ে মধ্যপ্রদেশ পুলিশ আরও যে খবর পেল তাতে শিরদাঁড়ায় ঠাণ্ডা স্রোত বয়ে যাবে। অর্ধেকের বেশি দগ্ধ ওই মহিলা গণধর্ষণের শিকার। আপাতত মধ্যপ্রদেশের গোয়ালিয়র শহরের নিকটবর্তী অম্বা শহরের চাঁদকাপুরা এলাকার বাসিন্দা ওই মহিলা জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই চালাচ্ছেন গোয়ালিয়র হাসপাতালে। সম্প্রতি বিজেপি শাসিত মধ্যপ্রদেশে একাধিক নারীনিগ্রহের ঘটনার উদাহরণ উঠে এসেছে। সেই পরিস্থিতিতে অন্তঃসত্ত্বা মহিলার ওপর এই নির্যাতনের ঘটনা রাজ্যে নারীর নিরাপত্তার বিষয়টাকে আরও স্পষ্ট করে দিচ্ছে।

শুক্রবার মধ্যপ্রদেশের চাঁদকাপুরার বাসিন্দা ওই মহিলা স্থানীয় এক মহিলার বাড়িতে যান। সেখানেই তিন ব্যক্তি তাঁকে গণধর্ষণ করে বলে অভিযোগ। প্রমাণ লোপাটের জন্য সেখানেই তাঁর গায়ে জ্বালানি তেল ঢেলে দেয় তিন অভিযুক্ত ও ওই মহিলা। তারপর গায়ে আগুন লাগিয়ে দেওয়া হয়। কোনওক্রমে নিজের শরীরের আগুন নেভান অন্তঃসত্ত্বা ওই মহিলা। ততক্ষণে তাঁর শরীরের ৮০ শতাংশ পুড়ে গিয়েছিল।

প্রশাসনিক আধিকারিক সূত্রে জানা গিয়েছে আক্রান্ত মহিলার স্বামীর বিরুদ্ধে একটি ধর্ষণের মামলা রুজু হয় অম্বা থানায়। সেই মামলার বর্তমানে জামিনে মুক্ত মহিলার স্বামী। সেই ঘটনার মীমাংসা করতে আক্রান্ত মহিলা অভিযোগকারী মহিলার কাছে চাঁদকাপুরায় যান শুক্রবার। সেখানেই শেষ পর্যন্ত এই পরিণতি হয় তাঁর।

ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত শুরু হয়েছে। পুলিশের ওপর হয়তো ডবল ইঞ্জিন সরকারের প্রশাসনও ভরসা রাখতে পারেনি মধ্যপ্রদেশে। তদন্তকারী আধিকারিকদের গোপণ জবানবন্দিতে মহিলা গোটা ঘটনা বর্ণনা করেন। সেই সঙ্গে মহিলার স্বামী তদন্তকারীদের একটি ভিডিও জমা দিয়েছেন। তবে পুলিশ কোনও জবানবন্দি সংগ্রহ করতে পারেনি।

Previous articleদক্ষিণবঙ্গের এডিজি এবং বারাসতের ডিআইজি বদল
Next articleহিটলারি মানসিকতা, এজেন্সিরাজ একদিন শেষ হবে: বিতর্ক সভায় সরব মমতা