জাতীয় শিবিরে ‘না’ বজরং-এর, কিন্তু কেন ?

ভারতীয় কুস্তি ফেডারেশনের কাছ থেকে নির্বাচন শিবিরে যাওয়ার ডাকে সাড়া দিলেন না বজরং পুনিয়া। বরং তিনি আদালতে গেলেন ক্রীড়ামন্ত্রকের দ্বারা নির্বাসিত হয়েও একটি ক্রীড়া সংস্থা কীভাবে শিবির আয়োজন করতে পারে সেই প্রশ্ন তুলে।

আগামী মাসে দিল্লির আইজি স্টেডিয়ামে শিবিরের আয়োজন করেছে ভারতীয় কুস্তি সংস্থা। লক্ষ্য, এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপ ও প্যারিস অলিম্পিকে যোগ্যতা অর্জন। দিল্লি কোর্টে পিটিশন জমা দিয়ে বজরং বলেছেন, “ব্রিজভূষণ ঘনিষ্ঠ সঞ্জয় সিংয়ের নেতৃত্বে কুস্তি সংস্থার কোনও শিবিরেই আমি অংশ নেব না। আমি বুঝতে পারছি না ক্রীড়ামন্ত্রক বরখাস্ত করার পরেও কি করে ওরা শিবিরের দিনক্ষণ ঘোষণা করতে পারে? কেন্দ্রের সরকার কেন চুপ আছে?” বজরং আরও বলেছেন, “আমি শুধু একা নই। সাক্ষী মালিক, ভিনেশ ফোগটরাও শিবিরে অংশ নেবেন না। সরকার বা অ্যাডহক কমিটি যদি শিবির আয়োজন করে তবেই আমরা সেখানে অংশ নেব।”

প্রসঙ্গত মহিলা কুস্তিগিরদের যৌন নিগ্রহের প্রতিবাদে ব্রিজভূষণ শরণ সিংকে সরিয়ে ভারতীয় কুস্তি ফেডারেশনের দায়িত্বে আনা হয় তাঁরই ঘনিষ্ঠ সঞ্জয় সিংকে। ক্ষোভে ফেটে পড়েন প্রতিবাদী কুস্তিগিররা। বিনেশ তো খেলরত্ন ও অর্জুন পুরস্কারও ফিরিয়ে দেন। সাক্ষী মালিক অবসর ঘোষণা করেন।

আরও পড়ুন- ১০ মার্চ কি হচ্ছে ডার্বি ? এলো বড় আপডেট

Previous articleগুলিতে ঝাঁঝরা আপ নেতা, আততায়ীদের খোঁজে পুলিশ
Next articleসংসদ সদস্যদের উপর ডিজিটালি নজরদারি নয়: সুপ্রিম কোর্ট