বিজেপি ছাড়লেন প্রাক্তন মন্ত্রী হর্ষ বর্ধন, প্রার্থী না হয়ে অসন্তোষ?

তাঁর কেন্দ্র দিল্লির চাঁদনিচক থেকে প্রার্থী হিসাবে প্রবীন খান্ডেলওয়ালের নাম ঘোষণা করা হয় বিজেপির পক্ষ থেকে। এরপরই রাজনৈতিক মহলে অনুমান প্রার্থী না হয়ে রাজনীতি থেকে অবসরের পথে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।

বিজেপির লোকসভার প্রার্থী তালিকা ঘোষণার পরদিনই দল ছাড়লেন প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে লম্বা লেখার পর ‘সরে যাওয়ার’ ঘোষণা করলেন দুবারের স্বাস্থ্যমন্ত্রী। শনিবারই তাঁর কেন্দ্র দিল্লির চাঁদনিচক থেকে প্রার্থী হিসাবে প্রবীন খান্ডেলওয়ালের নাম ঘোষণা করা হয় বিজেপির পক্ষ থেকে। এরপরই রাজনৈতিক মহলে অনুমান প্রার্থী না হয়ে রাজনীতি থেকে অবসরের পথে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।

প্রায় ৩০ বছরের রাজনৈতিক জীবনে ইতি টানলেন পেশায় চিকিৎসক হর্ষ বর্ধন। মোদি সরকারের কঠিন সময়, কোভিড পরিস্থিতিতে দেশের স্বাস্থ্যমন্ত্রীর পদ সামলেছিলেন তিনি। তবে কোভিডের দ্বিতীয় ঢেউ সামলাতে ব্যর্থ হওয়ায় তাঁকে ২০২১ সালে পদত্যাগও করতে হয়। তবে ৩০ বছরের রাজনৈতিক জীবনে পাঁচটি বিধানসভা ও দুটি লোকসভা ভোটে লড়ে জয়ী হন। দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর পাশাপাশি কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রীর পদ সামলেছেন দুবার। তারপরেও ২০২৪-এর লোকসভা নির্বাচনে তাঁর কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী হিসাবে রাখলই না দল।

এরপরই হর্ষ বর্ধনের ঘোষণা – ‘আমি সরে গেলাম, আমি সত্যিই আর অপেক্ষা করতে পারছি না। অনেক প্রতিশ্রুতি রাখা বাকি রয়েছে।’ যদিও সোশ্যাল মিডিয়ায় প্রাক্তন কেন্দ্রের মন্ত্রীর দাবি নিজের নাক-কান-গলার ক্লিনিক চালানোর জন্য তিনি রাজনীতি থেকে অবসর নিচ্ছেন। তবে বিজেপির পরবর্তী প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার অপেক্ষা না করেই পদ ছাড়লেন হর্ষ বর্ধন।

Previous articleগুগল প্লে স্টোরে ফিরল ১০টি ভারতীয় অ্যাপ
Next articleরাজ্যে এলো নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ, রাতেই মিটিং-এর সম্ভাবনা