নাম ঘোষণা হতেই লড়াইয়ের ময়দানে সিপিএমের নতুন প্রজন্মের ত্রয়ী

অন্যদিকে, হুগলির শ্রীরামপুর লোকসভা কেন্দ্রে এবার সিপিএম প্রার্থী করেছে আরেক প্রাক্তন ছাত্র নেত্রী দীপ্সিতা ধরকে। এই কেন্দ্রে তৃণমূলের

আসন্ন লোকসভা নির্বাচনের জন্য প্রথম পর্যায়ে ১৬টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে বামফ্রন্ট। যার মধ্যে ১৪টি নতুন মুখ। আবার এই ১৪ জনের মধ্যে অনেকেই নতুন প্রজন্মের। ছাত্র রাজনীতির প্রোডাক্ট।

হাইভোল্টেজ যাদবপুর লোকসভায় এবার প্রাক্তন ছাত্রনেতা সৃজন ভট্টাচার্যকে প্রার্থী করেছে সিপিএম। নাম ঘোষণার পরই সোনারপুর দক্ষিণ কেন্দ্রের রাজপুর থেকে প্রচার শুরু করেছেন সুবক্তা সৃজন। দেওয়াল লিখনেও কর্মী সমর্থকদের সঙ্গে হাত লাগান সৃজন। ছোট্ট একটি মিছিলেও পা মেলান। বয়স্ক মানুষের আশীর্বাদ নেন যাদবপুরের সিপিএম প্রার্থী।

যাদবপুর কেন্দ্রে তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ ও বিজেপির টিকিটে লড়বেন অনির্বাণ গঙ্গোপাধ্যায়। সেক্ষেত্রে কে তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী, তা খোলসা করতে চাননি এই বাম প্রার্থী। বরং তাঁর গলায় ছিল কৌশলী উত্তর। সৃজন বলেন, আরও গরম পড়বে। তার মধ্যেই কাজ করতে হবে। ফলে সেটাই মূল প্রতিপক্ষ। তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ সম্পর্কেও সাবধানী সৃজন। অভিনেত্রীর অভিনয়ের প্রশংসা করে ভোটের ময়দানে তাঁকে শুভেচ্ছা জানান প্রাক্তন এই ছাত্র নেতা।

অন্যদিকে, হুগলির শ্রীরামপুর লোকসভা কেন্দ্রে এবার সিপিএম প্রার্থী করেছে আরেক প্রাক্তন ছাত্র নেত্রী দীপ্সিতা ধরকে। এই কেন্দ্রে তৃণমূলের বড়সড় ভোট ব্যাঙ্ক রয়েছে। ২০১৯ সালের ভোটে শুধু ডোমজুড় থেকেই তৃণমূল প্রার্থী কল্যাণ ব্যানার্জি এগিয়ে ছিলেন বড় ব্যবধানে। ডোমজুড়ে সর্বত্রই ধুঁকছে সিপিএমের সংগঠন। এখন দুর্বল সংগঠনকে চাঙ্গা করাই তাদের কাছে বড় চ্যালেঞ্জ। দীপ্সিতার বাড়ি বালির নিশ্চিন্দায় হলেও এই এলাকটি ডোমজুড় বিধানসভা কেন্দ্রের মধ্যে পড়ে। অর্থাৎ তিনি শ্রীরামপুর সংসদীয় আসনের ভোটার। এই কেন্দ্রের নির্বাচনকে সিপিএম মর্যাদার লড়াই বলেই দেখছে। তৃণমূলের হেভিওয়েট প্রার্থীরা বিরুদ্ধে সিপিএমের নতুন প্রজন্মের নেত্রী দীপ্সিতাও নেমে পড়েছেন লড়াইয়ের ময়দানে।

এবার লোকসভায় অন্যতম নজরকাড়া কেন্দ্র হতে চলেছে পূর্ব মেদনীপুরের তমলুক আসনটি। এই কেন্দ্রে বিজেপির সম্ভাব্য প্রার্থী স্বেচ্ছাবসর নেওয়া বহু চর্চিত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, তৃণমূল প্রার্থী যুবনেতা দেবাংশু ভট্টাচার্য। এই আসনে সিপিএম প্রার্থী করেছে তরুণ আইনজীবী সুবক্তা সায়ন ব্যানার্জিকে। আজই তমলুক যাচ্ছেন সায়ন। এই তিনজনের কথার ও ভোটের লড়াই যে জমে উঠবে তা বলার অপেক্ষা রাখে না। সায়নীর বাড়ি দক্ষিণ ২৪ পরগনার চাম্পাহাটিতে হলেও তাঁকে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী করা বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন- আজকের দিনে কী ঘটেছিল? চলুন দেখে নেওয়া যাক

 

Previous articleআজকের দিনে কী ঘটেছিল? চলুন দেখে নেওয়া যাক
Next articleসময়ের আগেই নির্বাচনী বন্ডের তথ্য প্রকাশ! কমিশনের তথ্যে বিজেপিকে ‘আড়ালের চেষ্টা’?