লিগ-শিল্ড চ্যাম্পিয়ন হয়ে কী বললেন বাগান ফুটবলাররা?

ম্যাচ শেষে থাপা বলেন, “ এই জয়ের কৃতিত্ব কোচের। হাবাস আসার পর আমাদের খেলা বদলে গেল। কোচ বড্ড কড়া। অনেক চাহিদা তাঁর।

গতকাল যুবভারতী ক্রীড়াঙ্গনে মুম্বই সিটি এফসিকে ২-১ গোলে হারিয়ে লিগ-শিল্ড চ্যাম্পিয়ন হয় মোহনবাগান সুপার জায়ান্ট। লিগ-শিল্ড চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়ে সবুজ-মেরুন। গত আটবার যা পারেনি তারা, সোমবার যুবভারতী ক্রীড়াঙ্গনে সেটাই করে দেখায় মোহনবাগান । আর এর সৌজন্যে নজির গড়ে সবুজ-মেরুন। প্রথমবার আইএসএলে লিগসেরার খেতাব জেতে মোহনবাগান এবং লিগের ইতিহাসে এই প্রথম তারা হারাল মুম্বই সিটি এফসি-কে। এর আগে দু-দু’বার লিগশিল্ড হাতছাড়া করতে হয়েছিল স্প্যানিশ কোচ আন্তোনিও লোপেজ হাবাসকে। তবে সোমবার সেই আক্ষেপ মিটল হাবাসের। আর তাইতো এই জয়কে কোচকে কৃতিত্ব দিলেন অনিরুদ্ধ থাপা, পেত্রাতোসরা।

ম্যাচ শেষে থাপা বলেন, “ এই জয়ের কৃতিত্ব কোচের। হাবাস আসার পর আমাদের খেলা বদলে গেল। কোচ বড্ড কড়া। অনেক চাহিদা তাঁর। আমরা এমনই এক জনকে চেয়েছিলাম।’’ একই কথা শোনা গেল বাগানের তারকা ফুটবলার পেত্রাতোসের গলাতেও। তবে তিনি হাবাসের সঙ্গে জনি কাউকোকেও কৃতিত্ব দিচ্ছেন। পেত্রাতোস বলেন, ‘‘এই কৃতিত্ব আসলে কোচ হাবাস এবং জনি কাউকোর। ওরা দু’জন আসার পর আমাদের খেলা বদলে গিয়েছে। পর পর ম্যাচ হেরে চাপে পড়ে গিয়েছিলাম আমরা। সেখান থেকে এই দু’জনের জন্যই ঘুরে দাঁড়াতে পেরেছি।”

ওপর দিকে মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম গোল করা লিস্টন কোলাসো বলেন, “ আগের ম্যাচে প্রথম একাদশে ছিলাম না। এদিন শুরু থেকে খেলার সুযোগ পেয়েছি। নিজেকে প্রমাণ করে পেরে আমি খুশি।” এদিকে কোচকে কৃতিত্ব দিলেন সবুজ-মেরুনের আরও এক বিদেশি এবং দ্বিতীয় গোল করা জেসন ক্যামিংসও। তিনি বলেন, ‘‘কাল রাতেই স্বপ্ন দেখেছি, পরিবর্ত হিসাবে নামব এবং গোল করব। সেই স্বপ্নপূরণ হয়েছে। কেমন লাগছে, ভাষায় বোঝাতে পারব না।’’

আরও পড়ুন- আজ ঘরের মাঠে কেকেআরের সামনে রাজস্থান

Previous articleবিশ্বের তৃতীয় বৃহৎ অর্থনীতি হয়ে গেলেও ভারত গরিবই থাকবে! দাবি প্রাক্তন RBI গভর্নরের
Next articleব্যাহত ফেসবুক পরিষেবা, একাধিক দেশে সমস্যার মুখে ইউজাররা!