অভিনব গবেষণা কেন্দ্র চালু করল অ্যাডামাস বিশ্ববিদ্যালয়

সাইবার টেক সিস্টেম অ্যান্ড সফটওয়্যার লিমিটেডের সহযোগিতায় ‘আর্কজিআইএস হাব অফ এক্সিলেন্স’ চালু করার উদ্যোগ নিল অ্যাডামাস বিশ্ববিদ্যালয়। উল্লেখ্য, এই প্রথম ভারতের কোনও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত হল সাইবার টেক। সারা ভারতে জিও-ইনফরমেটিক্স শিক্ষা এবং উন্নত প্রযুক্তিকে একত্রিত করে তার মান বাড়াতে সংঘবদ্ধ হয় এই দুই প্রতিষ্ঠান। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাইবার টেকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সমীর জি.; অ্যাডামাস ইউনিভার্সিটির কেরিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের পরিচালক অভিজিৎ গিরি; প্রফেসর শৌভিক রায় চৌধুরী, রেজিস্ট্রার; ড. রাধা তমাল গোস্বামী, প্রো ভাইস চ্যান্সেলর এবং অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।

প্রসঙ্গত, গবেষণা কেন্দ্রটিতে সাইবার টেকের অভিজ্ঞ জিআইএস (জিওগ্রাফিক ইনফরমেশন সিস্টেম) ইঞ্জিনিয়ারদের নেতৃত্বে উন্নত প্রযুক্তি ব্যবহার করার সুযোগ পাবেন পড়ুয়ারা, যা তাঁদের এই ক্ষেত্রে আরও দক্ষ করে তুলবে। সমীর জি.’র তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয় প্রি-প্লেসমেন্ট আলোচনা সভা এবং এই ক্ষেত্রে কর্মজীবনের কী কী সম্ভাবনা রয়েছে, সেই বিষয়ের ওপর তিনি আলোকপাত করেন।
প্রসঙ্গত, ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের কথা ভেবে একাধিক উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পূর্ব ভারতের অন্যতম সেরা বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসাবে বিশেষ খ্যাতি অর্জন করেছে অ্যাডামাস বিশ্ববিদ্যালয়।বিজ্ঞানসম্মত তথা যুগোপযোগী শিক্ষালাভের ক্ষেত্রে অনন্য ভূমিকা পালন করছে এই বিশ্ববিদ্যালয়।ইঞ্জিনিয়ারিং থেকে শুরু করে এমবিএ, বিজ্ঞান থেকে আইনি পড়াশোনা-সবই রয়েছে এখানে একই ছাতার তলায়।




Previous articleBig Breaking: বিগত কয়েক দশকের রেকর্ড ভেঙে মহানগরীর তাপমাত্রা ৪৩°
Next article‘ঠিক মতন আমরা ব্যাট করতে পারিনি, তাই হার’, কলকাতার কাছে হেরে বললেন পন্থ