চেন্নাইয়ানের কাছে গোলশূন‍্য ড্র, ম‍্যাচ হেরে হতাশ বাগান কোচ

এটিকে মোহনবাগানের মতো বড় ক্লাবে খেলায় চাপ যে ঠিকমতো সামলাতে পারছেন না নবাগত, তরুণ খেলোয়াড়রা, তাও কার্যত মেনে নিলেন স্প্যানিশ কোচ। এছাড়াও এই ক্লাবে যে কাজ করা চাপের, তা মেনে নিলেন জুয়ান।

শনিবার আইএসএল-এর ম‍্যাচে চেন্নাইয়ান এফসির বিরুদ্ধে গোলশূন‍্য ড্র করে এটিকে মোহনবাগান। আক্রমণে গিয়েও গোলের দরজা খুলতে ব‍্যর্থ হয় জুয়ান ফেরান্দোর দল। যার ফলে চেন্নাইয়ান ম‍্যাচ থেকে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল বাগান ব্রিগেডকে। যার ফলে ১৪ ম‍্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে চতুর্থ স্থানেই থাকতে হল এটিকে মোহনবাগানকে। আর এতেই হতাশ বাগান কোচ জুয়ান ফেরান্দো।

ম‍্যাচের পর জুয়ান বলেন,”জানতাম ম্যাচটা কঠিন হবে। কারণ ওরা গত চারটি ম্যাচে পারফরম্যান্সে অনেক উন্নতি করেছে। আমরা ম্যাচটা জেতার অনেক সুযোগ পেয়েছিলাম। দু’পক্ষেরই তিন পয়েন্ট পাওয়া দরকার ছিল। চেষ্টাও করেছি জেতার। এক পয়েন্ট আমাদের জন্য ভালো হল না। আমরা এখন সেরা পারফরম্যান্স দিতে পারছি না। কিন্তু কিছু করার নেই। এখন পরের ম্যাচে মন দেওয়া ছাড়া কোনও উপায় নেই।”

শনিবার চেন্নাইয়ানের বিরুদ্ধে একাধিক সুযোগ তৈরি করে বাগানের অ‍্যাটাকিং লাইন। তবে গোল করতে ব‍্যর্থ হন হুগো বৌমোসরা। এত সুযোগ নষ্ট করা নিয়ে জুয়ান বলেন,”আমরা যেমন প্রচুর গোলের সুযোগ পাচ্ছি, তেমনই প্রচুর সুযোগ হাতছাড়াও হচ্ছে। এটা হয়তো আবেগ নিয়ন্ত্রণে না থাকার জন্য হচ্ছে। আমাদের উইঙ্গাররাও খুব একটা সফল নয়। তবে আমি ওদের পাশে আছি। কারণ ওদের ওপর আমার আস্থা আছে। পরিশ্রম করলে, নিজেদের শোধরানোর চেষ্টা করলে ওরা নিশ্চয়ই সাফল্য পাবে। ওরা সেটা করছেও।”

এটিকে মোহনবাগানের মতো বড় ক্লাবে খেলায় চাপ যে ঠিকমতো সামলাতে পারছেন না নবাগত, তরুণ খেলোয়াড়রা, তাও কার্যত মেনে নিলেন স্প্যানিশ কোচ। এছাড়াও এই ক্লাবে যে কাজ করা চাপের, তা মেনে নিলেন জুয়ান। তিনি বললেন, “এটিকে মোহনবাগান যে বড় ক্লাব, এই নিয়ে কোনও সন্দেহ নেই। এই ক্লাবের সমর্থকেরা জয় ছাড়া কিছুই চান না। তাই ফুটবলারদের চাপ তো থাকবেই। তবে আমি সব সময় ওদের পাশে থাকি। কিয়ান, লিস্টন, মনবীরদের বয়স কম। ওদের সাহায্য করার চেষ্টা করি। কাজটা কঠিন। অন্য ক্লাবে কাজ করলে এতটা চাপ থাকে না। সেখানে আরও বেশি তরুণ ফুটবলারদের নিয়ে কাজ করা যায়, সময় পাওয়া যায়, একটা ম্যাচ ড্র করলে কিছু খুঁটিনাটি ব্যাপার বদলানো যায়। এখানে সাফল্য আর ভাল পারফরম্যান্স চাইই-চাই। তবে আমি এই চ্যালেঞ্জটা নিয়েছি। তাই এই নিয়ে খুব একটা চাপে নেই। কারণ, আমি জানি দলের ছেলেরা এই চাপটা নিতে প্রস্তুত।”

দলে যোগ দিয়েছে দুই নতুন বিদেশি তারকা স্লাভকো দামজানোভিচ ও ফেদরিকো গালেগো। তারা এখনও দলের সঙ্গে মাঠে নামার জন্য পুরোপুরি তৈরি নন বলে জানান ফেরান্দো। এই নিয়ে তিনি বলেন, “ওরা দিন দশেক আগেই এসেছে। আমাদের নীতি, পদ্ধতির সঙ্গে ক্রমশ পরিচিত হচ্ছে ওরা। এখনই ওদের পারফরম্যান্স দলকে পুরোপুরি সাহায্য করতে পারবে না। তবে আমি খুশি যে, ওরা দলকে সাহায্য করতে চায়, প্রতিদিন উন্নতিও করছে। পরবর্তী ম্যাচগুলোতে দুজনেই আমাদের পক্ষে খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে। আশা করি সপ্তাহ দুয়েকের মধ্যেই ওরা পুরো তৈরি হয়ে যাবে।”

আরও পড়ুন:বাতিল জাতীয় কুস্তি সংস্থার সাধারণ সভার বৈঠক

 

Previous articleদিল্লির অঞ্জলি কাণ্ডের ছায়া বিহারে! বৃদ্ধের শিউরে ওঠা মর্মা*ন্তিক পরিণতি
Next articleবামেদের সংগঠন ABTA-র টেস্ট পেপারেও এবার ‘আ*জাদ কাশ্মীর’!