মুখ্যমন্ত্রীর নির্দেশ উড়িয়ে খোলা রাজ্যের পলিটেকনিক ও আইটিআইগুলি

করোনা সতর্ককতার জেরে রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠানগুলি ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে খোলা আছে পলিটেকনিক ও আইটিআইগুলি। কারিগরি শিক্ষা দফতর যে বিজ্ঞপ্তি জারি করেছে সেখানে শুধু ক্লাস না হওয়ার কথাই বলা হয়েছে। কিন্তু ছুটি ঘোষণা হয়নি। তবে এমন পরিস্থিতিতে শিক্ষক, প্রশিক্ষক এবং কর্মীরা কলেজে আসছেন। হস্টেল ছাড়তে পারছেন না অনেকেই।
গত শনিবার নবান্ন থেকে জারি হওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ৩১ মার্চ পর্যন্ত ছুটি থাকবে রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। সোমবার তা বাড়িয়ে ১৫ এপ্রিল করা হয়েছে। এদিন মুখ্যমন্ত্রী জানান, শিক্ষকরা চাইলে বাড়ি থেকেই কাজ করবেন। কিন্তু এরপরেও মঙ্গলবার, পলিটেকনিক এবং আইটিআইগুলিতে শিক্ষক-প্রশিক্ষকরা গিয়েছেন। হস্টেলগুলিতেও রয়েছেন ছাত্রছাত্রীরা।
দফতরের অধিকর্তা শৈবাল মুখোপাধ্যায় জানান, সংবাদ মাধ্যমে জেনে কোনও সিদ্ধান্ত নিতে পারেন না তাঁরা। লিখিত নির্দেশ পেলে তবেই মানা হবে। স্কুলশিক্ষা ও উচ্চশিক্ষা দফতরের মধ্যে ছুটির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাহলে কারিগরি শিক্ষা দফতর বিষয়টিতে নির্বিকার কেন? তাহলে কি কারিগরি শিক্ষা দফতর নবান্ন থেকে বিজ্ঞপ্তি পৌঁছয়নি? এই বিষয়ে উত্তর দিতে নারাজ অধিকর্তা।

আরও পড়ুন-করোনা আতঙ্ক: ‘‘ডিম-মাংস খান’’, অভয় দিচ্ছে প্রাণী ও মৎস বিজ্ঞান বিশ্ববিদ্যালয়

Previous articleকলকাতা পুরসভায় প্রশাসক বসানোর নিয়ম নেই! আইন পরিবর্তনের পথে হাঁটতে পারে রাজ্য
Next articleবঙ্গবন্ধুর জন্মশতবর্ষে ২০০ টাকা মূল্যের নতুন নোট প্রকাশ করল হাসিনা সরকার