মুখ্যমন্ত্রীর ঘোষণার ১০৫ ট্রেনের কোনও খবর নেই কেন্দ্রের কাছে! দাবি দিলীপের

ফের রাজ্যের শাসক দলকে কটাক্ষ করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, তৃণমূল নেতারা বাড়িতে বসে খালি টুইট করছেন, না হলে ইস্যুকে টুইস্ট করছেন। আর কী বললেন দিলীপ ঘোষ?

লকডাউন পর্বে প্রতিদিনের মতো আজ, শুক্রবারও সল্টলেকে নিজের বাসভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিনও তিনি বেশ কয়েকটি বিষয় নিয়ে রাজ্য সরকারের সমালোচনা করেন। একনজরে দেখে নিন আজ যা বললেন বিজেপি রাজ্য সভাপতি।

(১) রাজ্যে ৮টি ট্রেন আসার কথা ছিল, কিন্তু এসেছে ৫টি ট্রেন। মুখ্যমন্ত্রী লোককে বিভ্রান্ত করছেন।

(২) গতকাল মাননীয়া মুখ্যমন্ত্রী টুইট করে বলেন, ১০৫ টা ট্রেন লাগবে, কিন্তু কেন্দ্রীয় সরকারের কাছে এই ব্যাপারে সরকারিভাবে কোনও চিঠি যায়নি।

(৩) দক্ষিণ, পশ্চিম, উত্তর ভারতের পাশাপাশি পূর্ব ভারতের অসম এলাকায় বহু বাঙালি শ্রমিক আটকে আছেন, তাঁরাও বাংলায় ফিরতে চাইছেন, কিন্তু আমাদের রাজ্য সরকারের কোনও যোগদান নেই।

(৪) নিজের ভাঁড়ায়, নিজের খরচায় অনেকেই গাড়ি নিয়ে চলে আসছেন, কিন্তু রাজ্যের সরকার তাঁদেরকে রাজ্যে ঢুকতে দিচ্ছে না। একাধিক সড়ক পথে অনেকেই গাড়ি নিয়ে দাড়িয়ে আছেন। আর কিছু সংখ্যক, যাঁরা রাজ্যে এসেছেন তাঁরা সকাল থেকে বিকাল অবধি বসে আছেন, তাঁদের না কোনও টেস্ট হচ্ছে, না কোনও কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হচ্ছে। তাঁর কী করবে নিজেরাও বুঝতে পারছেন না।

(৫) ঝাড়খণ্ড বর্ডার থেকে যাঁরা আসছেন, তাঁদের রাস্তার উপর আটকে রাখা হয়েছে। টেস্টের কোনও ব্যবস্থা করা নেই। সামান্য জলও নেই। প্রশাসন বলছে, বাস থেকে নেমে হেঁটে বাড়ি চলে যান। এর একটা ব্যবস্থা হওয়া দরকার। কারণ, রাজ্য সরকার এদের কোনও ব্যবস্থা করছে না।

(৬) পার্থ চট্টোপাধ্যায়ের টুইটে বলেন, কলকাতায় কোনও বিমান আসছে না, কিন্তু আমার প্রশ্ন হচ্ছে, বিদেশ থেকে তাঁদের ফিরিয়ে আনার জন্যে, আপনারা এখনও পর্যন্ত কেন্দ্রীয় সরকারের সঙ্গে কোনওরকম যোগাযোগ করেননি।

(৭) রাজ্য সরকার চাইছেন না বিদেশ থেকে এই লক্ষ লক্ষ মানুষ বাংলায় ফিরে আসুক, কারণ তাঁরা ফিরে এলে তাঁদের কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করতে হবে, তাঁদের টেস্টের ব্যবস্থা করতে হবে। এবং রাজ্যের মুখ্যমন্ত্রী বলেছেন, বাংলায় ফিরে এলে তাঁরা কাজ দেবে। এখন যাঁরা আছেন তাঁরাই বেকার, কাজ নেই। সুতরাং, তাই সরকার শুধু টুইট করেই নিজেদের দায়িত্ব শেষ করছেন।

Previous articleভাড়ার তালিকা প্রকাশ করলো বাস-মিনিবাস সংগঠন, চূড়ান্ত সিলমোহর দেবে রাজ্য
Next article১৬ মে দেশে করোনা সংক্রমণ বন্ধ হবে, নীতি আয়োগের পূর্বাভাসকে কটাক্ষ রাহুল গান্ধীর